বুধবার, ৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭ , ১৯ রজব ১৪৪২

প্রবাস

ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রীকে ক্ষমা চাইতে বললেন করোনায় মৃত বাংলাদেশি ডাক্তারের ছেলে

নিউজজি ডেস্ক ২৯ এপ্রিল , ২০২০, ০০:০৮:১৪

  • ছবি : ইন্টারনেট

ঢাকা : ব্রিটেনে করোনাভাইরাসে বাংলাদেশি একজন চিকিৎসকের মৃত্যুর প্রায় তিন সপ্তাহ পর তার ছেলে সরকারের ভুল ত্রুটির জন্য ক্ষমা প্রার্থনা করতে স্বাস্থ্যমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়েছেন। আঠারো বছর বয়সী ইনতিসার চৌধুরী বলেছেন, ক্ষমা চাইলে সরকারের প্রতি জনগণের আস্থা বৃদ্ধি পাবে। 

ইনতিসার চৌধুরীর পিতা আব্দুল মাবুদ চৌধুরী জাতীয় স্বাস্থ্য ব্যবস্থা বা এনএইচসের একজন চিকিৎসক ছিলেন এবং এপ্রিলের প্রথম সপ্তাহে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পূর্ব লন্ডনের একটি হাসপাতালে মারা যান। ব্রিটেনে সরকারি হিসেবে অন্তত ৮২ জন এনএইচএস কর্মী ও ১৬ জন কেয়ার ওয়ার্কার করোনাভাইরাসে মারা গেছেন। 

আব্দুল মাবুদ চৌধুরী তার মৃত্যুর আগে স্বাস্থ্য কর্মীদের ব্যক্তিগত নিরাপত্তা সামগ্রী বা পিপিইর অভাবের বিষয়ে ব্রিটিশ প্রধানমন্ত্রীকে সতর্ক করে দিয়েছিলেন। স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক বর্তমান সঙ্কটে ডাক্তার, নার্সসহ ফ্রন্টলাইন কর্মীদের কাজের প্রশংসা করে বলেছেন, সমস্যার সমাধানে তারা সর্বক্ষণ কাজ করে চলেছেন।

ইনতিসার চৌধুরী বলেন, ভাইরাসটি মোকাবেলা করতে গিয়ে যেসব ভুল হয়েছে তা স্বীকার করুন। এটা কোনো দোষ স্বীকার নয়। এতে আপনি আরো বেশি মানবিক হয়ে ওঠবেন। আজকের সংবাদ সম্মেলনে আপনি কি দয়া করে আমার জন্য প্রকাশ্যে ক্ষমা চাইবেন? এর জবাবে হ্যানকক বলেছেন, ফ্রন্টলাইনে যারা কাজ করছেন পরিস্থিতি উন্নয়নে তাদের কথা শোনা খুবই গুরুত্বপূর্ণ।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers