শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৩ ফাল্গুন ১৪২৭ , ১৪ রজব ১৪৪২

অর্থ ও বাণিজ্য

ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় দেশের প্রথম ‘লাইভ মার্কেটিং কনফারেন্স’

নিউজজি ডেস্ক ২৮ এপ্রিল , ২০২০, ২৩:৩৮:৪২

  • ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় দেশের প্রথম ‘লাইভ মার্কেটিং কনফারেন্স’

ঢাকা : করোনা দুর্যোগে ঘরবন্দি মানুষ। দিনের বেশিরভাগ সময় কাটছে অনলাইনে।  ঘরে থাকার এই সময়ে নিজেদের আরও সমৃদ্ধ করতে অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশের প্রথম ‘লাইভ মার্কেটিং কনফারেন্স’।  যা আয়োজন করছে ব্র্যান্ড-মার্কেটিং কম্যুনিটি ‘ব্র্যান্ড প্র্যাক্টিশনার্স বাংলাদেশ’। আয়োজনের টাইটেল স্পন্সর হিসেবে রয়েছে দেশের ইলেক্ট্রনিক্স পণ্যের সর্ববৃহৎ অনলাইন শপ ‘ওয়ালটন ই-প্লাজা’ (eplaza.waltonbd.com)। পাওয়ার্ড বাই পার্টনার হিসেবে রয়েছে প্রথমআলো ডট কম এবং প্রিয়শপ।

আয়োজক সূত্রে জানা গেছে, করোনার পরিস্থিতিতে বিভিন্ন ইন্ডাস্ট্রির স্ট্র্যাটেজি, কমিউনিকেশন, সেলস, ডিস্ট্রিবিউশন, ই-কমার্স, প্রোডাক্ট ডেলিভারি, সিএসআর ইত্যাদি বিষয় নিয়ে এ মার্কেটিং কনফারেন্সে আলোচনা হবে। ব্র্যান্ড প্র্যাক্টিশনার্স বাংলাদেশ ফেসবুক গ্রুপ এবং তাদের পেজ থেকে এ লাইভ কনফারেন্স প্রচারিত হবে। পাশাপাশি প্রোগ্রামগুলো ইউটিউব এবং লিংকডইন থেকেও দেখা যাবে।

আগামী ২৫ দিনে ১২টি লাইভ অনুষ্ঠান হবে বলে জানিয়েছেন উদ্যোক্তারা।  রাত ৯টা ৩০ মিনিট থেকে শুরু হতে যাওয়া প্রতিটি কনফারেন্সে নির্দিষ্ট ইন্ডাস্ট্রির ওপর ৪/৬ জন অভিজ্ঞ মার্কেটিয়ার তাদের বাড়ি থেকে আলোচনায় অংশগ্রহণ করবেন।  দর্শক-শ্রোতারা এই প্রোগ্রাম দেখার পাশাপাশি তাদের মতামত জানাতে এবং প্রশ্ন করতে পারবেন।

এ প্রসঙ্গে ব্র্যান্ড প্র্যাক্টিশনার্স বাংলাদেশের প্রতিষ্ঠাতা মির্জা মুহাম্মদ ইলিয়াস বলেন, ‘এই সময়কে কাজে লাগানোর জন্যই আমরা লাইভ মার্কেটিং কনফারেন্স আয়োজন করতে যাচ্ছি। সমসাময়িক বিষয় নিয়ে ব্র্যান্ড-মার্কেটিংয়ের করণীয়, পদ্ধতি এবং ভবিষ্যতের প্রস্তুতি নিয়ে সুবিধাজনক সময়ে অনলাইন আলোচনা এবং মিথষ্ক্রিয়া একটি দারুণ ব্যাপার হবে বলেই আশা করছি।’

দেশের প্রথম ‘লাইভ মার্কেটিং কনফারেন্স’-এর মূল পৃষ্ঠপোষক ওয়ালটন ই-প্লাজা। জানা গেছে, দেশের শীর্ষ ব্র্যান্ড ওয়ালটনের সব পণ্য এখন তাদের নিজস্ব এই অনলাইন পোর্টালে পাওয়া যাচ্ছে।

ওয়ালটন গ্রুপের ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর (পিআর, মিডিয়া অ‌্যান্ড ব্র্যান্ডিং) ফিরোজ আলম বলেন, ‘করোনাভাইরাসের সংক্রমণের শুরু থেকেই দেশের মানুষের পাশে দাঁড়িয়েছে ওয়ালটন। এরইমধ্যে আমরা চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, আইন-শৃঙ্খলা বাহিনী ও সাংবাদিকদের জন্য পিপিই ও অন্যান্য সুরক্ষা সরঞ্জাম বিতরণ করেছি। এই দুর্যোগ মোকাবিলায় আমরা প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে এবং অন্যান্য সামাজিক সংগঠনগুলোকে অনুদান দিয়েছি। পাশাপাশি বিভিন্ন ধরনের সিএসআর কাজে যুক্ত আছে ওয়ালটন।’

মার্কেটিং পেশাজীবীদের কাজটি অনেক চ্যালেঞ্জিং উল্লেখ করে তিনি বলেন, ‘এ পেশাজীবীদের প্রতিনিয়ত পরিবর্তিত পরিস্থিতির সঙ্গে খাপ খাওয়াতে হয়। অনলাইনে মার্কেটিং কনফারেন্স একটি খুব সময়োপযোগী উদ্যোগ।’

প্রথম আলো ডটকমের হেড অব বিজনেস জাবেদ সুলতান পিয়াস বলেন, ‘ঘরে বসে গুরুত্বপূর্ণ ইন্ডাস্ট্রিগুলোর মার্কেটিং নিয়ে আলোচনা নিঃসন্দেহে আমাদের এই সেক্টরের পেশাজীবীদেরকে মানসিকভাবে চাঙ্গা করবে।’

এরইমধ্যে আমরা দেশের মানুষকে সেবা দিতে নিত্যপ্রয়োজনীয় মুদিপণ্য এবং শাকসব্জি বিক্রি শুরু করেছি। দেশের এই জরুরি মুহূর্তে, প্রিয়শপ তার সর্বোচ্চ শক্তি দিয়ে দেশকে সেবা দিতে বদ্ধ পরিকর, বলেন প্রিয়শপ ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আশিকুল আলম খান।

এই লাইভ মার্কেটিং কনফারেন্স আয়োজনের হোম অ‌্যাপ্লায়েন্স পার্টনার ওয়ালটন স্মার্ট ফ্রিজ, ডিজিটাল পেমেন্ট পার্টনার এসএসএলকমার্স, নিউট্রিশান পার্টনার গ্রামীণ-ডানোন, লাইফস্টাইল পার্টনার ফিওনা, নলেজ পার্টনার অ‌্যাডস অব বাংলাদেশ এবং ক্রিয়েটিভ পার্টনার বাযুকা কমিউনিকেশান্স।

প্রতিটি লাইভ মার্কেটিং কনফারেন্স দেখা যাবে fb.com/groups/BrandPractitionersBD গ্রুপ থেকে।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers