শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭ , ১৫ রজব ১৪৪২

বিনোদন

লকডাউনে বিভিন্ন দেশে বারান্দায় সঙ্গীতায়োজন

নিউজজি ডেস্ক  এপ্রিল ২৯, ২০২০, ১৭:০৬:২৩

  • লকডাউনে বিভিন্ন দেশে বারান্দায় সঙ্গীতায়োজন

গৃহবন্দি সময়ে শিল্পীদের পরিবেশনা উপভোগ করছেন প্রতিবেশী। করোনায় বিশ্বজুড়ে লকডাউন চললেও বন্ধ নেই সঙ্গীতায়োজন। অনেকে গানের আসর বসাচ্ছেন বারান্দায়। কেউ বাজাচ্ছেন বেহালা বা পিয়ানো, কেউ আবার ডিজে'র তালে মাতিয়ে রাখছেন সবাইকে। গৃহবন্দি এই সময়ে তাদের পরিবেশনা উপভোগ করছেন প্রতিবেশিরা।

লকডাউনেও বন্ধ নেই সংগীত সাধনা। ফ্রান্সের প্যারিসের ভায়োলিনবাদক স্টেফানি মারির প্রতিবেশিদের কাছে শুক্রবার মানেই বিশেষ কিছু। এ দিনটায় নিজের বারান্দায় সুরের আসর বসান স্টেফানি। ইয়োহান সেবাশ্চিয়ান বাখ, মোজার্ট ও বিটোফেনের মত ধ্রুপদী শিল্পিদের সুর তোলেন নিজের ভায়োলিনে। নিজ নিজ বারান্দা থেকেই সুরের মূর্ছনায় মেতে উঠেন প্রতিবেশিরা।   

লকডাউনে স্পেনের বার্সেলোনায় নিজ নিজ বারান্দায় একসঙ্গে ডিজে পার্টি আয়োজন করেন অনেকে। আর বার্সেলোনার ঐতিহাসিক স্থাপনা আর প্রাকৃতিক দৃশ্যের সঙ্গে পিয়ানোতে সুর তুলে গৃহবন্দি সময় সবার জন্য আনন্দঘন করে তোলেন স্প্যানিশ পিয়ানোবাদক আলবার্তো ।

লকডাউনের সময় উপভোগ্য করতে প্রতি শুক্রবার রাতে লাউডস্পিকার, লাইটিং আর যন্ত্রপাতি সাজিয়ে নিজের বারান্দায় হাজির হন আর্জেন্টাইন ডিজে দিয়েগো। তার সঙ্গী হন প্রতিবেশিরা। 

বারান্দায় বসে নিজের গিটারের টুং টাং ধ্বনির মাধ্যমে প্রতিবেশিদের বিনোদনের পাশাপাশি ঘরে থাকতে উৎসাহ দিচ্ছেন ভেনেজুয়েলার জান্দু মন্তয়া। তার পরিবেশনায় ভীষণ উচ্ছ্বসিত তার প্রতিবেশিরা। 

আইসোলেশনে থাকায় নিজের মন ভাল রাখতে নিজের বারান্দাতেই লাইভ কনসার্টের আয়োজন করেছেন রাশিয়ার স্যাক্সোফোন বাদক এরমোশকিন। মন্ত্রমুগ্ধ হয়ে মত তার এই আয়োজন উপভোগ করেন প্রতিবেশিরা। 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers