শুক্রবার, ৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭ , ২১ রজব ১৪৪২

খেলা

ক্লাব আম্পায়ার জেলা ক্রিকেটের পাশে শ্রীলংকা ক্রিকেট

স্পোর্টস রিপোর্টার এপ্রিল ২৮, ২০২০, ২১:৩৬:৪৬

  • ক্লাব আম্পায়ার জেলা ক্রিকেটের পাশে শ্রীলংকা ক্রিকেট

শুরুটা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।করোনা ভাইরাসের সংক্রমনে যখন স্থবির বাংলাদেশের ক্রিকেট, তখন চুক্তির বাইরে থাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের ক্রিকেটারদের পাশে দাঁড়িয়েছে। 

এককালীন ৩০ হাজার টাকা করে অনুদান সহায়তা দিয়ে দুঃসময়ে পাশে দাঁড়িয়ে দারুন দৃষ্টান্ত স্থাপন করেছে বিসিবি। মাঠকর্মী সহ নিন্ম বেতনভুক্তদেরও আর্থিক সহায়তা দিয়েছে বিসিবি।

কোভিড-১৯ এ থমকে গেছে শ্রীলংকার ক্রিকেটও। দক্ষিন আফ্রিকা ক্রিকেট দলের শ্রীলংকা সফর স্থগিত হয়েছে। ঘরোয়া ক্রিকেট সূচীও গেছে থমকে। 

 সে কারনেই   ক্রিকেট সংশ্লিস্টদের পাশে দাঁড়িয়ছে শ্রীলংকা ক্রিকেট ( এসএলসি)। যে সব ক্লাব  নিয়মিত মাঠ পরিচর্যা করে সেই ১১টি ক্লাবকে মার্চ এবং এপ্রিল মাসে এক লাখ রূপী করে অনুদান সহায়তা দিয়েছে। শুধু তাই নয়, ২৬টি জেলা ক্রিকেট এসোসিয়েশনকেও অর্থ সহায়তা দিয়েছে শ্রীলংকা ক্রিকেট।

এই অনুদান সহায়তার পরিমান ১ লাখ ৫০ হাজার রূপী করে। জেলা ক্রিকেটের ব্যবস্থাপনা স্টাফ এবং স্কোয়াডের জন্য দেয়া হয়েছে এই পরিমান অর্থ। ম্যাচ পরিচালনার সাথে সম্পৃক্ত আম্পায়ারদের দুঃসময়েও পাশে দাঁড়িয়েছে শ্রীলংকা ক্রিকেট।   আম্পায়ারদের জন্য আর্থিক অনুদান নয়, দিয়েছে আম্পায়ার্স এসোসিয়েশনকে দিয়েছে অগ্রীম অর্থ সহায়তা। অংকটা ৭ লাখ ৮০ হাজার রূপী।

টাকার অংক যা-ই হোক, জেলা ক্রীড়া সংস্থার পাশে শ্রীলংকা ক্রিকেট দাঁড়াতে পেরেছে। অথচ,তাদের চেয়ে আর্থিক দিক দিয়ে বিত্তশালী হয়েও বিসিবি এখনো দাঁড়ায়নি। আম্পায়ারদের পাশে দাঁড়ানোর দৃষ্টান্তেও অন্য বোর্ডদের শিক্ষা দিয়েছে শ্রীলংকা ক্রিকেট।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers