মঙ্গলবার, ২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭ , ১৮ রজব ১৪৪২

খেলা

এ মৌসুমে আর মাঠে নামা হচ্ছে না নেইমার-এমবাপের

ক্রীড়া ডেস্ক এপ্রিল ২৯, ২০২০, ১০:৪৮:২৫

  • ছবি: ইন্টারনেট

মরণ ব্যাধি করোনার কারণে আগামী সেপ্টেম্বর পর্যন্ত ফ্রান্সে ফুটবল ফেরার কোনো সুযোগ নেই। এমনটাই জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী এদুয়ার্দ ফিলিপ্পে। ফলে এবারের গ্রীষ্মে লিগ ওয়ান ও লিগ টু'র মৌসুমের বাকি ম্যাচগুলো মাঠে গড়ানোর সম্ভাবনাও আপাতত শেষ। 

ফুটবল মাঠে গড়ানোর জন্য যে স্বাস্থ্য নিরাপত্তা প্রয়োজন তা এই মুহূর্তে নেই বলেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান ফরাসি প্রধানমন্ত্রী। তিনি বলেন, ‘যেসব ক্রীড়া আসরে ৫ হাজারের বেশি দর্শক সমাগম হয় তা সেপ্টেম্বর পর্যন্ত আয়োজন করা সম্ভব নয়।’

ম্যাচ মাঠে না গড়ালেও দলগুলোর অনুশীলন শুরু করার সুযোগ দেওয়া হতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন ফিলিপ্পে, ‘রৌদ্রোজ্জ্বল দিনে আউটডোরে এককভাবে অনুশীলন শুরু করা যেতে পারে। তবে এজন্য সামাজিক দূরত্ব মেনে চলতে হবে। ঢেকে রাখা কোনো জায়গায় ক্রীড়া অনুশীলন করা যেতে পারে, কিন্তু দলগতভাবে নয় এবং কোনো প্রকার শারীরিক স্পর্শ ছাড়াই।’

করোনার কালো থাবার মধ্যেও অনুশীলন শুরুর পরিকল্পনা আগামী মাসেই ছিল ক্লাবগুলোর। এরপর জুন ও জুলাইয়ে দর্শকশূন্য মাঠে খেলা শুরুর পরিকল্পনাও ছিল। কিন্তু সব ভেস্তে গেলে বলেই মনে হচ্ছে।

এদিকে মৌসুম বাতিল হয়ে গেলে দলগুলোর প্রমোশন ও রেলিগেশন কীভাবে হবে তা নিয়ে আলোচনায় বসতে যাচ্ছে ফ্রেঞ্চ লিগ অ্যাসেম্বলি। সেই সঙ্গে এই মৌসুমের চ্যাম্পিয়ন নির্ধারণ এবং পরের মৌসুমে এর কী প্রভাব পড়বে তা নিয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers