মঙ্গলবার, ২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭ , ১৮ রজব ১৪৪২

খেলা

নিউজিল্যান্ড ক্রিকেটের ‘সেরা’ সাউদি-লাথাম

ক্রীড়া ডেস্ক এপ্রিল ২৯, ২০২০, ১১:১৮:২৪

  • ছবি: ইন্টারনেট

সব কিছু স্তব্ধ করে দিয়েছে করোনাভাইরাস। যে কারণে খেলাধুলা বন্ধ, হচ্ছে না অনুশীলনও। সবকিছু ঠিক থাকলে এ সময়টায় অবশ্য এমনিতেও খেলা ছিল নিউজিল্যান্ড জাতীয় ক্রিকেট দলের। তবে ধুমধাম করেই অনুষ্ঠিত হতো নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের পুরস্কার বিতরণী সপ্তাহ। যা এখন অনুষ্ঠিত হচ্ছে অনলাইনে। সবাই যার যার বাড়িতে বসেই ভার্চুয়ালি অংশ নিচ্ছেন নিউজিল্যান্ড ক্রিকেটের এই পুরস্কার বিতরণীতে। মঙ্গলবার প্রথম দিন কিউই ক্রিকেটে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরুপ বার্ট সাটক্লিফ মেডেল পেয়েছিলেন সাত ক্রিকেটার। বুধবার দেওয়া হয়েছে প্রথম শ্রেণির ক্রিকেটে সেরা খেলোয়াড়ের পুরস্কার। ব্যাটিং ক্যাটাগরিতে এটি জিতেছেন টম লাথাম এবং সেরা বোলার নির্বাচিত হয়েছেন টিম সাউদি। এছাড়া ঘরোয়া ক্রিকেটে সেরা পারফরমারের পুরস্কার জিতেছেন ডেভন কনওয়ে এবং ক্যাটি গারি।

৯টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে ৪১ উইকেট শিকার করেছেন সাউদি। যার ফলস্বরুপ জিতেছেন উইনসর কাপ। তার ৪০ উইকেট এসেছে ৮ ম্যাচেই। এদিকে টম লাথাম করেছিলেন ৮৭৫ রান। সর্বোচ্চ ২২৪ রানের ইনিংস খেলেছিলেন প্লাংকেট শিল্ডের ম্যাচে। সে ম্যাচেই আবার ৩২৭ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন ডেভন কনওয়ে।

এদিকে নিউজিল্যান্ড ক্রিকেটের ঘরোয়া আসর মূলত নিজের করে রেখেছেন কনওয়ে। প্রথম ক্রিকেটার হিসেবে তিন ফরম্যাটেই হয়েছেন সর্বোচ্চ রান সংগ্রাহক। প্রথম শ্রেণির ক্রিকেটে ৮৮ গড়ে ৭০১, লিস্ট এ ক্রিকেটে ৫৫ গড়ে ৫৫৩ এবং টি-টোয়েন্টিতে ৬৮ গড়ে করেছেন ৫৪৩ রান।

নারী ক্রিকেটে ক্যাটি গারিও কম যাননি। লিস্ট এ এবং টি-টোয়েন্টি ফরম্যাট মিলে করেছেন ৯৯২ রান। যার সুবাদের ঘরোয়া ব্যাটিংয়ের সেরা পুরস্কার পেয়েছেন তিনিই। ঘরোয়া বোলিংয়ের পুরস্কার জিতেছেন জেস কার।

নিউজিল্যান্ডের বর্ষসেরা পুরস্কারে আন্তর্জাতিক ক্রিকেটের সেগমেন্ট আয়োজিত হবে বৃহস্পতি ও শুক্রবার। তখনই জানানো হবে এবারের স্যার রিচার্ড হ্যাডলি মেডেলজয়ী খেলোয়াড়ের নাম।

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers