শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৩ ফাল্গুন ১৪২৭ , ১৪ রজব ১৪৪২

খেলা

'দ্য হান্ড্রেড' স্থগিত করার পক্ষে মইন আলী

স্পোর্টস রিপোর্টার এপ্রিল ২৯, ২০২০, ২০:৩০:৫৫

  • মইন আলী। ছবি-ইন্টারনেট

প্রথমবারের মতো ১০০ বলের ক্রিকেট প্রচলন করতে যাচ্ছে ইংল্যান্ড।গত বছরের ২১ অক্টোবর প্লেয়ার্স ড্রাফট সম্পন্ন হয়েছে।যুক্তরাজ্যের ৮টি শহরে আগামী ১৭ জুলাই থেকে ১৫ আগষ্ট অনুষ্ঠিত হওয়ার কথা 'দ্য হান্ড্রেড'।

ইংল্যান্ডের ১৮টি কাউন্টির ছেলে-মেয়েদের দলের এই টুর্নামেন্টকে সামনে রেখে ব্যাপক বিপনন করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলম ক্রিকেট বোর্ড (ইসিবি)।১৮ লাখ টিকিট ইতোমধ্যে অগ্রীম বিক্রি করেছে ইসিবি। টিভি সত্ত্ব বিক্রি করেছে ৪০ মিলিয়ন পাউন্ড।

আয়ের লক্ষ্যমাত্র ৫৮ লাখ পাউন্ড। এই পরিমান অর্থ থেকে প্রতিটি কাউন্টি দলকে ১.৩ মিলিয়ন পাউন্ড ইতোমধ্যে বন্টন করেছে ইসিবি। ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে সবচেয়ে বড় আয়ের মাধ্যম এই আসরটি হতে যাচ্ছে। তবে করোনা ভাইরাস মহামারী রূপ ধারন করায় এই সামার মওশুমে 'দ্য হান্ড্রেড'- এর ভবিষ্যত নিয়ে উদ্বিগ্ন ইসিবি।

করোনা ভাইরাস মহামারী ইংল্যান্ডে ব্যাপক রূপ ধারন করায় আগামী ১ জুলাই পর্যন্ত ঘরোয়া ক্রিকেট স্থগিত রেখেছে ইসিবি। পরিস্থিতির মুখে দ্য হান্ড্রেড এ বছর স্থগিত করার পক্ষে মত দিয়েছেন ইংল্যান্ড স্পিন অল রাউন্ডার মইন আলী। বিবিসি এবং দ্য গার্ডিয়ান এই রিপোর্ট করেছে। এই আসরটি ২০২১ পর্যন্ত স্থগিত রাখার আহ্বান ইসিবিকে জানিয়েছেন মইন আলী- 'এর জন্য দেরি হওয়া ভাল। খেলোয়াড় হিসাবে আমরা চাই  সমস্ত সেরা খেলোয়াড়ের সাথে খেলতে ।যখন সব কিছু ঠিক হবে,পৃথিবীতে কোন সমস্যা থাকবে না, তখন আমরা এই আসরে খেলতে চাই।'

'দ্য হান্ড্রেড'-এর অভিষেক আসরে ব্যাপক সাড়া ফেলতে স্টেডিয়াম ভর্তি দর্শক সমাগমও প্রত্যাশা করছে ইসিবি। কিন্তু এখন যে পরিস্থিতি, তাতে আসরটি জোর করে আয়োজন করতে গেলে দর্শকহীন ম্যাচ ছাড়াও যে বিকল্প পথ খোলা নেই ইসিবি'র।

ড্রাফটে বিক্রি হওয়া ক্রিকেটারদের আগামী বছরে না পেলে দ্য হান্ড্রেড এর ভবিষ্যত কি হবে, তা নিয়েও সমাধান দিয়েছেন ৬০ টেস্ট, ১০২ ওয়ানডে ম্যাচের অভিজ্ঞতা সম্পন্ন ক্রিকেটার মইন আলী-'  এ বছর ড্রাফটে যারা ছিলেন,তাদেরকে যদি আগামী বছর না পাই, তাহলে একটি মিনি-ড্রাফ্টের মাধ্যমে  পরের বছরের জন্য আরও শক্তিশালী আসর আয়োজন করতে পারি। নতুন দর্শকদের কাছে এসে ক্রিকেট দেখার জন্য আকৃষ্ট করতে পারি।'

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers