শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৩ ফাল্গুন ১৪২৭ , ১৪ রজব ১৪৪২

বিজ্ঞান ও প্রযুক্তি

বন্ধ হলো এসএমএস নির্ভর টুইট ফিচার

নিউজজি ডেস্ক ২৯ এপ্রিল , ২০২০, ০৩:১৬:০৩

  • বন্ধ হলো এসএমএস নির্ভর টুইট ফিচার

ঢাকা : বিশ্বের প্রায় সব দেশের জন্য নিজেদের শুরুর দিকের একটি গুরুত্বপূর্ণ ফিচার বন্ধ করে দিয়েছে টুইটার। এর কারণ হিসেবে নিরাপত্তার কথা বলেছে মাইক্রোব্লগিং সাইটটি। ওই ফিচারের সাহায্যে এসএমএস পাঠিয়ে টুইট করতে পারতেন ব্যবহারকারীরা।

তবে যে কয়েকটি দেশে ফিচারটি চালু রেখেছে টুইটার সেই দেশগুলোর ব্যবহারকারীরা এখনো এই ফিচারের ওপর নির্ভরশীল বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। সম্প্রতি ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

এ ব্যাপারে প্রতিষ্ঠানটি এক টুইটবার্তায় বলেছে, ‘আমরা আপনার অ্যাকাউন্ট নিরাপদ রাখতে সাহায্য করতে চাই। আমরা এসএমএস-এর মাধ্যমে টুইটের পদ্ধতিটিতে দুর্বলতা খুঁজে পেয়েছি, তাই এটি বন্ধ করে দিয়েছি আমরা, শুধু অল্প কয়েকটি দেশ ছাড়া।’

লগ-ইন ও অ্যাকাউন্ট ব্যবস্থাপনার মতো গুরুত্বপূর্ণ সেবায় এসএমএস-এর মাধ্যমে সবার প্রবেশাধিকার আগের মতোই থাকছে বলেও উল্লেখ করেছে টুইটার।

টুইটারের শুরুর দিকের অন্যতম ফিচার হলো ‘এসএমএস ভায়া টুইটার’। প্রথম দিকে ১৪০ অক্ষরে সীমিত টুইটের সঙ্গে নিয়ে আসা হয়েছিল সেবাটিকে। সাম্প্রতিক সময়ে এই ফিচারটির ব্যবহার বেশ কমে এসেছে। টুইট করার চেয়ে বরং টুইট পড়তেই ফিচারটি বেশি জনপ্রিয় এখন।

অপর এক টুইটবার্তায় টুইটার জানিয়েছে, ‘আপনি যদি টুইটার ভায়া এসএমএস ব্যবহারকারী হয়ে থাকেন, তাহলে টুইটার ডটকমে লগইন করে বা আমাদের মোবাইল অ্যাপ ব্যবহার করে পরিপূর্ণ টুইটার অভিজ্ঞতা পাবেন।’ এর আগে গত বছরের সেপ্টেম্বরে ব্যবহারকারীদের অ্যাকাউন্ট সুরক্ষিত করতে এসএমএস বা টেক্সট বার্তা সাময়িকভাবে বন্ধ করেছিল টুইটার।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers