বুধবার, ৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭ , ১৯ রজব ১৪৪২

বিদেশ

২ সপ্তাহে সিঙ্গাপুরে সর্বনিম্ন আক্রান্ত

নিউজজি ডেস্ক ২৮ এপ্রিল , ২০২০, ১৯:০৩:৩৮

  • ছবি: ইন্টারনেট

ঢাকা: সিঙ্গাপুরে গত দু'সপ্তাহে প্রাণঘাতী করোনায় আক্রান্তের সংখ্যা কমতে শুরু করেছে। সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় মঙ্গলবার এক বিবৃতিতে জানিয়েছে, দেশটিতে নতুন করে আরও ৫২৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

গত দু'সপ্তাহের মধ্যে এটাই একদিনে সর্বনিম্ন আক্রান্তের সংখ্যা। গত দু'দিনের চেয়েও এই সংখ্যা কিছুটা কম। একই সঙ্গে দেশটিতে মৃত্যুর হারও কমেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে কারো মৃত্যুর খবর পাওয়া যায়নি।

দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১৪ হাজার ৪২৩। অপরদিকে, করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১৪ জন। ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে ১ হাজার ৯৫ জন।

দেশটিতে অ্যাক্টিভ কেস ১৩ হাজার ৩১৪টি। অপরদিকে ২০ জনের অবস্থা গুরুতর। তারা বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। দেশটিতে নতুন করে আক্রান্তদের মধ্যে অধিকাংশই ডরমিটরিতে থাকা অভিবাসী শ্রমিক।

২৭ তারিখের হিসাব অনুযায়ী, দেশটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা ৭৯৯ এবং নতুন মৃত্যু হয়েছে দু'জনের। আগের দিনের হিসাব অনুযায়ী, নতুন আক্রান্তের সংখ্যা ছিল ৯৩১। তবে এদিন কারো মৃত্যুর খবর পাওয়া যায়নি।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনার উপস্থিতি ধরা পড়ে। এরপর এই ভাইরাস ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। এখন পর্যন্ত বিশ্বে ৩০ লাখ ৬৫ হাজার ৭৩৯ জন প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ২ লাখ ১১ হাজার ৬৫৮ জন।

নিউজজি/ এস দত্ত

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers