বুধবার, ৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭ , ১৯ রজব ১৪৪২

বিদেশ

করোনা: আমিরাতে আক্রান্ত আরো ৫৪১, মৃত ৭ জন

নিউজজি ডেস্ক ২৯ এপ্রিল , ২০২০, ০০:০৬:৪১

  • ছবি: ইন্টারনেট

ঢাকা: সংযুক্ত আরব আমিরাতে নতুন ৫৪১ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। প্রাণঘাতী এ ভাইরাসে মৃত্যু হয়েছে আরো ৭ জনের। আর ৯১ জন সুস্থ হয়ে বাসায় ফিরেছেন।

আমিরাতের স্বাস্থ্য মন্ত্রণালয় সোমবার (২৭ এপ্রিল) এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়। এতে জানানো হয়, দেশটিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১১ হাজার ৩৮০ জন। সুস্থ হয়ে উঠেছেন ২ হাজার ১৮১ জন। আর মোট মৃতের সংখ্যা ৮৯।

দীর্ঘ ২৮ দিন পর গত রোববার (২৬ এপ্রিল) রাতে সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক রাজধানী দুবাইয়ের দেরা নায়েফ এলাকার লকডাউন তুলে নেয়া হয়। করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধের লক্ষ্যে গত ৩১ মার্চ আমিরাতের সবচেয়ে বেশি আক্রান্ত এলাকা দুবাই নায়েফকে লকডাউন ঘোষণা করে স্থানীয় প্রশাসন।

রমজান মাস উপলক্ষে পুরো আমিরাতের লকডাউন শিথিল করা হয়েছে। এখন রাত ১০টা থেকে ভোর ৬টা পর্যন্ত জীবাণুনাশক স্প্রে কার্যক্রম চলবে। যার ফলে এই সময়ে বিধিনিষেধ জারি থাকবে। ভোর ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত স্বাভাবিক চলাফেরা করা যাবে। তবে কিছু নিয়ম মানতে হবে। তার মধ্যে- বাইরে মাস্ক পরিধান না করলে ১ হাজার জরিমা নির্ধারণ করা হয়েছে। বেশকিছু সড়কে বাস চালু হয়েছে। দুবাই মেট্রাে সপ্তাহে ছয়দিন সকাল ৭টা থেকে রাত ১১টা পর্যন্ত এবং শুক্রবার সকাল ১০টা থেকে রাত ১১টা পর্যন্ত চালু থাকবে।

আমিরাতে গত ২৬ এপ্রিল থেকে ‘আমার ভিসা’ সেন্টারের অধীনে সকল কার্যক্রম পুনরায় চালু করা হয়েছে। সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ভিসার যাবতীয় কার্যক্রম চলবে। জেনারেল ডাইরেক্টর অব রেসিডেন্সি অ্যান্ড ফরেনার অ্যাফেয়ার্স এ তথ্য নিশ্চিত করেছে।

রমজান উপলক্ষে স্বাস্থ্য ও প্রতিরোধ মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং জরুরি অবস্থা ও দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ সংযুক্ত আরব আমিরাতে জাতীয় নির্বীকরণ কর্মসূচির সময় পরিবর্তন করেছেন।

নিউজজি/ এস দত্ত

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers