শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭ , ১৫ রজব ১৪৪২

বিদেশ

করোনা: সৌদিতে আক্রান্তের সংখ্যা ২০ হাজার ছাড়াল

নিউজজি ডেস্ক ২৯ এপ্রিল , ২০২০, ০০:৩১:১৪

  • ছবি: ইন্টারনেট

ঢাকা: সৌদি আরবে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আরও ১ হাজার ২৬৬ জন প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এ নিয়ে সৌদিতে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২০ হাজার ৭৭ জনে।

মঙ্গলবার (২৮ এপ্রিল) সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় আরও ৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৫২ জনে। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছে মোট ২ হাজার ৭৮৪ জন।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে সবচেয়ে বেশি করোনা আক্রান্ত হয়েছে মক্কা মুকাররমায়। সেখানে ৩২৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এরপর রয়েছে মদিনা মুনাওয়ারা, ২৭৩ জন। নতুন শনাক্ত হওয়া রোগীদের শতকরা ৭৭ জন দেশটিতে অবস্থানরত বিভিন্ন দেশের প্রবাসী নাগরিক এবং শতকরা ২৩ জন সৌদি নাগরিক।

বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যু বেড়েই চলেছে। তবে চিন ছাড়া যে দেশগুলোতে সংক্রমণের বিস্তার ব্যাপকভাবে ছড়িয়েছিল, সেসব দেশে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার ইঙ্গিত পাওয়া যাচ্ছে। তবে এখনও কিছু কিছু দেশে তাণ্ডব চালিয়ে যাচ্ছে প্রাণঘাতী এ ভাইরাস।

এখন পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে মোট ৩০ লাখ ৮৭ হাজার ১০২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এতে মৃত্যু হয়েছে ২ লাখ ১২ হাজার ৬৯১ জনের। আর সুস্থ হয়েছেন ৯ লাখ ৩৫ হাজার ১১৪ জন।

নিউজজি/ এস দত্ত

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers