শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৩ ফাল্গুন ১৪২৭ , ১৪ রজব ১৪৪২

বিদেশ

হংকংয়ে ১০ লাখ শিশুকে মাস্ক সরবরাহ করছে ইউনিসেফ

নিউজজি ডেস্ক ২৯ এপ্রিল , ২০২০, ০১:০৪:৪৭

  • ছবি: ইন্টারনেট

ঢাকা: হংকংয়ে প্রত্যেক শিশুর জন্য পরিচ্ছন্নতা শীর্ষক এক কর্মসূচি শুরু করেছে জাতিসংঘের শিশু উন্নয়ন তহবিল ইউনিসেফ। গত মার্চে শুরু হওয়া এই কর্মসূচিতে চার হাজারের বেশি বাবা-মা ও তাদের সন্তানেরা উপকৃত হয়েছেন। করোনাভাইরাসের মহামারির সময়ে ইতোমধ্যে পাঁচ লাখ শিশুকে মাস্ক বিতরণ করা হয়েছে। আর বাকি পাঁচ লাখ মাস্ক অনলাইনে শুরু হওয়া রেজিস্ট্রেশন থেকে র‍্যানডম ড্র এর মাধ্যমে বিতরণ করা হবে।

আগামী ৫ মে পর্যন্ত অনলাইনে রেজিস্ট্রেশন সম্পন্ন করা যাবে। নির্ধারিত লিঙ্কে প্রবেশ করে সাধারণ পাঁচটি তথ্য দিয়ে বাবা-মায়েরা তাদের সন্তানদের জন্য রেজিস্ট্রেশন সম্পন্ন করতে পারবেন। নির্ধারিত দিনের মধ্যে যেকোনও সময়ে এই রেজিস্ট্রেশন করা যাবে।

সম্পূর্ণ বিনামূলে এসব মাস্ক বিতরণ করা হবে আর এতে সরাসরি উপকৃত হবে স্থানীয় শিশুরা। করোনাভাইরাসের মহামারিতে শিশুদের আক্রান্ত হওয়ার ঝুঁকি বিবেচনায় নিয়ে এই কার্যক্রমন শুরু করা হয়েছে।

ইউনিসেফ হংকং চেয়ারম্যান জুড়ি চেন বলেন, ‘প্রত্যেক শিশুর জন্য পরিচ্ছন্নতা’ সবচেয়ে বড় স্থানীয় কর্মসূচি। এর লক্ষ্য ১০ হাজার প্রান্তিক পরিবারকে সহায়তা দেওয়া। তিনি জানান, বিশ্ব জুড়ে করোনাভাইরাসের মহামারির সময়ে বৈশ্বিক তহবিল সংগ্রহের পাশাপাশি স্থানীয় কর্মসূচিও শুরু করা হয়েছে।

করোনাভাইরাসের মহামারি মোকাবিলায় বিশ্ব জুড়ে ভূমিকা রাখছে ইউনিসেফ। মহামারি শুরুর পর থেকে সংস্থাটি দুই লাখ এন৯৫ মাস্ক, ৭ লাখ ৮০ হাজার সার্জিক্যাল মাস্ক ও ৪৪ লাখ গ্লোব বিতরণন করেছে। এছাড়া তিন কোটি ২০ লাখ মানুষের কাছে পৌঁছে দিয়েছে ভাইরাস মোকাবিলায় প্রয়োজনীয় তথ্য। এসব কর্মকাণ্ডে সহায়তার জন্য অনুদান প্রদানের আহ্বান জানিয়েছে সংস্থাটি। 

নিউজজি/ এস দত্ত

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers