শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৩ ফাল্গুন ১৪২৭ , ১৪ রজব ১৪৪২

বিদেশ

‘বাড়ি গিয়ে করোনার বিরুদ্ধে লড়ো’

নিউজজি ডেস্ক ২৯ এপ্রিল , ২০২০, ১৪:২৯:৫৬

  • ‘বাড়ি গিয়ে করোনার বিরুদ্ধে লড়ো’

ঢাকা: নিজেদের জলসীমা থেকে আমেরিকার একটি যুদ্ধজাহাজ সরিয়ে দিয়েছে চীনের নৌবাহিনী। মঙ্গলবার চীনের সেনা মুখপাত্র এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, অন্যের জলসীমায় এসে অশান্তি সৃষ্টি না করে নিজ দেশে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই করা উচিত আমেরিকার নৌসেনাদের।

চীনের রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম গ্লোবাল টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, আমেরিকার মিসাইল বিধ্বংসী যুদ্ধজাহাজ ইউএসএস ব্যারি দক্ষিণ চীন সাগরের জিশা দ্বীপপুঞ্জের কাছে চলে আসে। এই দ্বীপপুঞ্জটিকে চীন নিজের বলে দাবি করে। এরপরই চীনের পিপলস লিবারেশন আর্মির (পিএলএ) নৌবাহিনী যুদ্ধবিমান ও যুদ্ধজাজাজের সহায়তায় আমেরিকার যুদ্ধজাহাজটি সরিয়ে দেয়।

পিএলএর সাউদার্ন থিয়েটার কমান্ডের জ্যেষ্ঠ কর্নেল লি হুয়ামিন এক বিবৃতিতে বলেন, আমেরিকার উস্কানিমূলক এসব কার্যক্রমে আন্তর্জাতিক আইন ও নিয়মের সুস্পষ্ট লঙ্ঘন। তারা চীনের সার্বভৌমত্ব ও নিরাপত্তার স্বার্থ লঙ্ঘন করেছে।

কর্নেল লি আরও বলেন, আমেরিকার আগ্রাসী এ কাজের জন্য একটা দুর্ঘটনা ঘটে যেতে পারত।

আমেরিকার পক্ষ থেকে অবশ্য এ বিষয়ে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

সম্প্রতি কোভিড-১৯ বা করোনাভাইরাসের বিস্তার নিয়ে দ্বন্দ্বে জড়িয়েছে আমেরিকা ও চীন। ভাইরাসটি বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ার জন্য আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বেইজিংকে দায়ী করছেন। তবে বেইজিং এ অভিযোগ অস্বীকার করে আসছে।

 

 

নিউজজি/এক্স

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers