বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭ , ১৩ রজব ১৪৪২

বিদেশ

করোনা: জার্মানিতে ৬ হাজারের বেশি প্রাণ কেড়েছে

নিউজজি ডেস্ক ২৯ এপ্রিল , ২০২০, ১৮:৩৩:৪৪

  • ছবি: ইন্টারনেট

ঢাকা: জার্মানিতে প্রাণঘাতী করোভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছেই। দেশটিতে এরই মধ্যেই করোনায় আক্রান্ত হয়ে ৬ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। দেশটির রোগ নিয়ন্ত্রণ কেন্দ্র রবার্ট কোচ ইন্সটিটিউট বুধবার জানিয়েছে, কোভিড-১৯য়ে আক্রান্ত হয়ে ৬ হাজারের বেশি মানুষ মারা গেছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় ২০২ জনের মৃত্যু হয়েছে। ফলে দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৬ হাজার ৩১৪ জন। অপরদিকে, জার্মানিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ৫৯ হাজার ৯১২। ইতোমধ্যেই করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ১ লাখ ২০ হাজার ৪শ জন। দেশটিতে করোনার অ্যাক্টিভ কেস ৩৩ হাজার ১৯৮টি। অপরদিকে, ২ হাজার ৪০৯ জনের অবস্থা গুরুতর।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনার উপস্থিতি ধরা পড়ে। বর্তমানে বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে এই ভাইরাস ছড়িয়ে পড়েছে।

করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই তালিকায় ৬ষ্ঠ অবস্থানে রয়েছে জার্মানি। যুক্তরাষ্ট্রের পর স্পেন, ইতালি, ফ্রান্স, যুক্তরাজ্য, জার্মানি, তুরস্ক, রাশিয়া এবং ইরানে ভয়াবহ বিপর্যয় ডেকে এনেছে প্রাণঘাতী করোনাভাইরাস।

নিউজজি/ এস দত্ত

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers