শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭ , ১৫ রজব ১৪৪২

বিদেশ

করোনা: ২৪ ঘণ্টায় ইরানে আরো ৮০ জনের মৃত্যু, আক্রান্ত ১০৭৩

নিউজজি ডেস্ক ২৯ এপ্রিল , ২০২০, ২০:১৮:৪৮

  • ছবি: ইন্টারনেট

ঢাকা: প্রাণঘাতী করোনার হানায় বিপর্যস্ত মধ্যপ্রাচ্যের দেশ ইরান। মধ্যপ্রাচ্যের অন্যান্য দেশগুলোর মধ্যে ইরানেই করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি।

দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ১ হাজার ৭৩ জন। অপরদিকে একদিনেই প্রাণ হারিয়েছে আরও ৮০ জন। স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র কিয়ানুস জাহানপুর টেলিভিশনে দেওয়া এক ভাষণে এ তথ্য নিশ্চিত করেছেন।

ইরানে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৯৩ হাজার ৬৫৭ এবং মারা গেছে ৫ হাজার ৯৫৭ জন। ইতোমধ্যেই দেশটিতে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ৭৩ হাজার ৭৯১ জন।

ইরানে বর্তমানে করোনার অ্যাক্টিভ কেস ১৩ হাজার ৯০৯টি। তবে ২ হাজার ৯৬৫ জনের অবস্থা এখনও আশঙ্কাজনক। একদিন আগের হিসাব অনুযায়ী, দেশটিতে নতুন আক্রান্তের সংখ্যা ১ হাজার ১১২ এবং মৃত্যু হয়েছে ৭১ জনের।

এদিকে, ইরানকে মেডিক্যাল সহায়তায় পাঠিয়েছে কাতার। করোনা পরিস্থিতির সঙ্গে লড়াইয়ে ইরানকে সহযোগিতা করতেই বিভিন্ন জিনিস পাঠানো হয়েছে।

তবে এবারই প্রথম নয়। এ নিয়ে চারবার কাতার থেকে ইরানে সহায়তা পাঠানো হলো। কাতারের আমির শেখ তামিম বিন হামিদ আল থানির জরুরি নির্দেশে এই মেডিক্যাল সহায়তা পাঠানো হয়েছে। ইরানে প্রায় ১৬ টন মেডিক্যাল সহায়তা পাঠিয়েছে কাতার।

নিউজজি/ এস দত্ত

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers