মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৩ কার্তিক ১৪২৮ , ১১ রবিউল আউয়াল ১৪৪৩

প্রবাস

‘খুনি নূরকে দেশে ফেরত পাঠানোর দাবিতে ঐক্যবদ্ধ হতে হবে’

নিউজজি ডেস্ক ২৬ সেপ্টেম্বর , ২০২১, ১৯:৩২:৪৬

60
  • ‘খুনি নূরকে দেশে ফেরত পাঠানোর দাবিতে ঐক্যবদ্ধ হতে হবে’

ঢাকা: পৃথিবীর নির্যাতিত, নিপীড়িত, শোষিত, বঞ্চিত ও মুক্তিকামী মানুষের আজন্মের অনুপ্রেরণা ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান- এমন মন্তব্য করে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেন, যিনি বাঙালি জাতিকে স্বাধীন সার্বভৌম জাতি হিসেবে সংজ্ঞায়িত করেছেন; বাঙালি জাতিকে হাজার বছরের পরাধীনতার শৃঙ্খলা ভেঙে স্বাধীনতা এনে দিয়েছেন যে মহান নেতা, তার হত্যাকারীদের বিচারের রায় আমরা কার্যকর করবই।

কানাডার স্থানীয় সময় শনিবার (২৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় কানাডা আওয়ামী লীগ, ক্যুইবেক আওয়ামী লীগ ও কানাডা যুবলীগ’র যৌথ উদ্যোগে আয়োজিত জাতির জনক ‘বঙ্গবন্ধুর খুনি নূর চৌধুরীকে অবিলম্বে বাংলাদেশে ফেরত পাঠানোর দাবির সমর্থনে মত বিনিময়’ সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

ডা. মুরাদ হাসান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি বর্তমানে কানাডায় পলাতক। আত্মস্বীকৃত খুনি এই নূর চৌধুরীকে বাংলাদেশে ফেরত নিতে আমাদের সরকার সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। কানাডা প্রবাসী বাঙালিদেরও এই খুনিকে দেশে ফেরত পাঠানোর দাবিতে ঐক্যবদ্ধ হতে হবে।

এ সময় প্রতিমন্ত্রী ডা. মুরাদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতা ও বিচক্ষণতায় জাতির পিতার পলাতক খুনিদের বিচারকার্য সম্পন্ন হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন। তিনি বলেন, নূর চৌধুরীকে বাংলাদেশে ফিরিয়ে নিয়ে ফাঁসির রায় কার্যকর করার পাশাপাশি জাতির পিতার মূল খুনি, প্রধান মাস্টারমাইন্ড জিয়াউর রহমানেরও মরণোত্তর বিচার কার্যকর করবো, ইনশাআল্লাহ।

কানাডা আওয়ামী লীগের সভাপতি গোলাম মাহমুদ মিয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কানাডায় বাংলাদেশের হাই কমিশনার ডা. খলিলুর রহমান, কানাডা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি সারওয়ার হোসেনসহ ক্যুইবেক আওয়ামী লীগ ও কানাডা যুবলীগের নেতা-কর্মীরা।

নিউজজি/ওএফবি

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers