মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮ , ১৯ সফর ১৪৪৩

দেশ

ডেঙ্গু নিয়ন্ত্রণে প্রয়োজন সামাজিক প্রতিরোধ : বাবলা

নিউজজি প্রতিবেদক ৪ আগস্ট, ২০২১, ১৬:২৬:২৬

163
  • ছবি: সংগৃহীত

ঢাকা: ডেঙ্গু নিয়ন্ত্রণে দলমত নির্বিশেষে সকল শ্রেণি পেশার মানুষকে ঐক্যবদ্ধভাবে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন ঢাকা-৪ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা। বুধবার (৪ আগস্ট) শ্যামপুর খন্দকার রোডে ডেঙ্গু প্রতিরোধে নিজের ব্যক্তিগত পক্ষ থেকে শ্যামপুর-কদমতলীর সাতটি ওর্য়াডে সাতদিনব্যাপী এডিস মশা নিধনের প্রতিষেধক ছিটানো কর্মসূচির উদ্বোধনকালে এ কথা বলেন তিনি।

শ্যামপুর-কদমতলী থানা জাতীয় পার্টির যৌথ উদ্যোগে এই কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাংগঠনিক সম্পাদক সুজন দে, যুগ্ম প্রচার সম্পাদক শেখ মাসুক রহমান, শ্যামপুর থানা জাপার সভাপতি কাওসার আহমেদ, সাধারণ সম্পাদক ইব্রাহিম মোল্লা, মহানগর নেতা ডি. কে সমির, সুলতানা আহামেদ লিপি প্রমুখ।

বাবলা বলেন, নগরীর এডিস মশা নির্মূলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ঢাকা দক্ষিণ সিটি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ইতোমধ্যে ব্যাপক কার্যকর কর্মসূচি গ্রহণ করেছেন। আমাদের পার্টির চেয়ারম্যান জি এম কাদের ও বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদের নির্দেশে নির্বাচনি এলাকায় আমি এডিস মশা নির্মূলে প্রতিষেধক ছিটানো কর্মসূচি পরিচালনা করছি।

তিনি বলেন, প্রতিটা পরিবারের সদস্যদের উচিত নিজেদের ও সমাজের মানুষকে ডেঙ্গুর হাত থেকে বাঁচানোর জন্য অবশ্যই নিজ আঙ্গিনা ও বাড়ির ছাদ পরিষ্কার পরিছন্ন করে রাখা। এছাড়া, এডিস মশা জন্মানোর আশঙ্কা রয়েছে এমন সব স্থানকে অবশ্যই পরিষ্কার পরিছন্ন রাখতে হবে। এজন্য স্ব-স্ব এলাকার রাজনৈতিক নেতাকর্মী ও সামাজিক সংগঠন এবং সুশীল সমাজের বক্তিগণকে এগিয়ে আসতে হবে।

বাবলা আরো বলেন, করোনায় আক্তান্ত ও মৃত্যুর হার যেভাবে বেড়ে চলছে, তাতে আমরা যদি এখনো সচেতন না হই, তাহলে আমাদের আরো চরম দুর্ভোগ গুনতে হবে। তাই সকলকে মাস্ক পরা, সামাজিক দূরত্ব বজায় রেখে চলা ও করোনা প্রতিরোধে টিকা গ্রহণ করা অতিব জরুরি।

নিউজজি/জেডকে

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers