মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮ , ১৯ সফর ১৪৪৩

দেশ

জামালপুরে সড়কে মানুষের ভীড়, লকডাউন মানছে না কেউ

জামালপুর প্রতিনিধি ৪ আগস্ট, ২০২১, ১৭:৩৬:০৬

125
  • ছবি : নিউজজি

জামালপুর: লকডাউনে সড়কে বাড়ছে ভীড়। মানুষ মানছে না লকডাউন। জামালপুরে লকডাউনের বিধিনিষেধ অমান্য করে জীবন জীবিকার তাগিদে বাইরে বের হচ্ছে মানুষ। বুধবার (৪ আগস্ট) সকালে জামালপুর পৌর শহরের বিভিন্ন অলিতে-গলিতে দেখা যায় মানুষের ভীড়। বাইরে বের হওয়া অধিকাংশ মানুষই দিন এনে দিন খায়। কাজ না করতে পারলে তাদের খাবার জোটে না। জীবন জীবিকার তাগিদে বের হচ্ছে তারা। জীবিকার তাগিদে বাইরে হয়েছে রিকশা চালক, অটোরিকশা চালক, সিএনজি চালক, ছোট ছোট ব্যবসায়ীরা। তারা লকডাউনের বিধি নিষেধ অমান্য করে বাড়ি থেকে বের হয়েছে।

সরকারি বিধি নিষেধ না মেনে শহরের বিভিন্ন জায়গায় জটলা করছে। প্রশাসনের লোকজনের তেমন কোনো নজরদারী নাই। বিভিন্ন চেকপোস্টে পুলিশ মোতায়ন করা থাকলেও তারা বাইরে বের হওয়া মানুষকে কোনো রকম জেরা করছে না। তারা আটকাচ্ছে না সড়কে বের হওয়া যানবাহন। এমনিভাবে লকডাউনে বাড়ছে মানুষের ভীড়। মানুষকে যদি ঘরমুখো করা না যায় তাহলে করোনা সংক্রমন আরো বৃদ্ধি পাবে বলে মত প্রকাশ করেছে সমাজের সচেতন মানুষ।

নলের চরের রিকশা চালক আকবর জানান, রিকশা চালাইয়া খায়। সারা দিন যা কামাই করি তার মধ্যে মহাজনের আমদানী দিয়ে যা থাকে তা দিয়ে সংসার চালাতেই হিমশিম খেতে হয়। লকডাউনের কারনে ঘরে বসে থাকলে বউ-বাচ্চার মুখে ভাত উঠে না। লকডাউন মানলে তো পেটে ভাত উঠবে না।

পৌর শহরের চালাপাড়া এলাকার ব্যাটারি চালিত অটোরিকশা চালক সোবহান জানান, দিন কামাই করে দিন খায়। সঞ্চয় বলতে তো কিছু নেই। লকডাউনে বসে থাকলে খাবো কি।

মেলান্দহ উপজেলার ভাবকি এলাকার ব্যাটারি চালিত অটোরিকশা চালক রিপন জানান, পেটের দায়ে অটো চালায়। বড় লোকরা লকডাউন মানলে সমস্যা নাই। আমরা বাইরে বের না হলে খাবো কি?

জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল ইসলাম খান জানান, সরকারি নির্দেশনা অনুযায়ী পুলিশ কাজ করছে। লকডাউন কারনে শহরের বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসানো হয়েছে এবং পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers