মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৩ কার্তিক ১৪২৮ , ১১ রবিউল আউয়াল ১৪৪৩

দেশ

রাষ্ট্রদ্রোহ মামলায় জামিন পেলেন বিএনপির মিনু, বুলবুল, মিলন

নিউজজি প্রতিবেদক ২৬ সেপ্টেম্বর, ২০২১, ২০:৪৬:০৩

149
  • রাষ্ট্রদ্রোহ মামলায় জামিন পেলেন বিএনপির মিনু, বুলবুল, মিলন

ঢাকা: রাষ্ট্রদ্রোহ মামলায় বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও রাজশাহীর সাবেক মেয়র মিজানুর রহমান মিনু, রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল ও সাধারণ সম্পাদক শফিকুল হক মিলনকে জামিন দিয়েছে আদালত।

রবিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে রাজশাহী মহানগর দায়রা জজ  ওএইচএম ইলিয়াস হোসাইন তাদের জামিন আবেদন মঞ্জুর করেন। এর আগে, রবিবার দুপুরে তাদের পক্ষে আইনজীবীরা জামিনের আবেদন করেন। পরে শুনানি শেষে মহানগর দায়রা জজ আদালতের বিচারক ওএইচএম ইলিয়াস হোসাইন তাদের জামিন আবেদন মঞ্জুর করেন।

মামলা ও আদালত সূত্রে জানা যায়, গত ২ মার্চ রাজশাহী বিভাগীয় বিএনপির প্রতিনিধি সমাবেশে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেন মিজানুর রহমান মিনু। এ সময় তিনি নির্বাচিত সরকার উৎখাতের ঘোষণা ও হুমকি দেন।  এ ঘটনায় গত ১৬ মার্চ আদালতে মিজানুর রহমান মিনু, মোসাদ্দেক হোসেন বুলবুল, শফিকুল হক মিলন ও কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে আসামি করে রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করেন নগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মুসাব্বিরুল ইসলাম।

পরে, রাজশাহীর মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সাইফুল ইসলাম তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। প্রায় ৫ মাস পর বিএনপির রাজশাহী বিভাগের সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু বাদে মিনু, বুলবুল ও মিলন উচ্চ আদালত থেকে জামিন নেন। পরে, রবিবার দুপুরে তারা মহানগর দায়রা জজ আদালত থেকে জামিন নেন।

নিউজজি/কেএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers