সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ২ কার্তিক ১৪২৮ , ১০ রবিউল আউয়াল ১৪৪৩

দেশ

৫ মামলায় খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়ল

নিউজজি ডেস্ক ২৮ সেপ্টেম্বর, ২০২১, ১৪:৪৪:৪১

101
  • ছবি: ফাইল

ঢাকা: পৃথক ৫টি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিনের মেয়াদ ১ বছর করে বাড়িয়ে দিয়েছেন আদালত। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দুটি হাই কোর্ট বেঞ্চ জামিনের মেয়াদ বাড়িয়ে এ আদেশ দেন। গতকাল সোমবার আইনজীবীর মাধ্যমে খালেদা জিয়া জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন জানিয়েছিলেন। পাঁচ মামলার মধ্যে ঢাকায় তিনটি, নড়াইল ও কুমিল্লায় রয়েছে একটি করে মামলা।

ঢাকার তিনটি এবং নড়াইলের একটি মামলায় বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি মোহাম্মদ আলীর বেঞ্চ জামিনের মেয়াদ বাড়িয়ে আদেশ দেন।

আর কুমিল্লায় নাশকতার অভিযোগের মামলায় জামিনের মেয়াদ বাড়িয়ে বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের বেঞ্চ আদেশ দেন। আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন কায়সার কামাল ও এএইচএম কামরুজ্জামান মামুন।

আইনজীবী এএইচএম কামরুজ্জামান মামুন গণমাধ্যমকে বলেন, মোট ৩৬টি ফৌজদারি মামলার মধ্যে বর্তমানে বেগম খালেদা জিয়া ৩৪টি মামলায় জামিনে আছেন।

গত বছরের ২৫ মার্চ বিএনপি চেয়ারপারসন সরকারের নির্বাহী আদেশে কারাগার থেকে মুক্তি পান। ফৌজদারি কার্যবিধির (সিআরপিসি) ৪০১(১) ধারা অনুযায়ী খালেদা জিয়ার কারাদণ্ড স্থগিত করা হয়।

পরবর্তীতে খালেদার কারাদণ্ড স্থগিতের মেয়াদ বাড়ানো হয়। সবশেষ ১১ সেপ্টেম্বর খালেদা জিয়ার দণ্ড স্থগিতের মেয়াদ আরো ছয় মাস বাড়ায় সরকার।

নিউজজি/টিবিএফ/নাসি 

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers