সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ২ কার্তিক ১৪২৮ , ১০ রবিউল আউয়াল ১৪৪৩

দেশ

নিজের বাল্যবিবাহ বন্ধে থানায় হাজির স্কুল ছাত্রী

চুয়াডাঙ্গা প্রতিনিধি ২৮ সেপ্টেম্বর, ২০২১, ১৫:৪০:২৮

122
  • ছবি : নিউজজি

চুয়াডাঙ্গা: মা ও খালা জোর করেই বিয়ে দিতে চান ১৬ বছরের এক স্কুল ছাত্রীকে। তাদের বারবার বুঝিয়েও বিয়ে বন্ধ করতে পারেনি দশম শ্রেণির ওই ছাত্রী। অবশেষে বিয়ে বন্ধ করতে নিজেই থানায় হাজির হন তিনি। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে চুয়াডাঙ্গা সদর থানায় গিয়ে বিয়ে বন্ধের বিষয়ে অনুরোধ জানায় চুয়াডাঙ্গা ঝিনুক মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ওই ছাত্রী। ছাত্রীর অভিযোগ তার মা ও খালা জোর পূর্বক তাকে বিয়ে দিতে চাচ্ছেন, কিন্তু সে পড়াশোনা করতে চায়।

১৬ বছর বয়সী এই কিশোরী ঝিনুক মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী। তার বাবা দোকানদার, মা একটি মুড়ি কারখানায় চাকরি করেন। সম্প্রতি তার মা ও খালা বিয়ের জন্য চাপ দিতে থাকে এবং পাত্র ঠিক করে। তার পরিবারকে বার বার বুঝানোর পরও তারা সিদ্ধান্তে অনড় থাকে, তাই উপায় না দেখে বাধ্য হয়েই থানায় হাজির হয় কিশোরী।

চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, আজ সকালে থানায় এক ছাত্রী আসে। সে অভিযোগ করে বলে, তার মা ও খালা তাকে জোর করে বিয়ে দিতে চাচ্ছেন। কিন্তু সে পড়তে চায়। পরে আমরা তার মা-বাবাকে বুঝিয়ে বিয়ে বন্ধ করে তার পড়াশোনা সচল রাখার ব্যবস্থা করি।

নিউজজি/ এসআই/নাসি 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers