সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ২ কার্তিক ১৪২৮ , ১০ রবিউল আউয়াল ১৪৪৩

দেশ

মুফতি ইব্রাহীমকে জিজ্ঞাসাবাদ করছে ডিবি পুলিশ

নিউজজি প্রতিবেদক ২৮ সেপ্টেম্বর, ২০২১, ১৫:৪৩:১০

107
  • মুফতি ইব্রাহীমকে জিজ্ঞাসাবাদ করছে ডিবি পুলিশ

ঢাকা: আলোচিত-সমালোচিত ইসলামিক বক্তা মুফতি কাজী ইব্রাহীমকে আটক করেছে পুলিশের গোয়েন্দা বিভাগ-ডিবি।

সোমবার দিবাগত রাত দুইটার পর ডিবির একটি বিশেষ দল তাকে মোহম্মদপুরের নিজ বাসা থেকে আটক করে।

জিজ্ঞাসাবাদের জন্য মুফতি ইব্রাহীমকে মিন্টো রোডের ডিবি কার্যালয়ে রাখা হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন ডিএমপির অতিরিক্ত কমিশনার ও ডিবি প্রধান এ কে এম হাফিজ আক্তার।

তিনি জানান, মুফতি ইব্রাহীমের বিরুদ্ধে অপপ্রচার চালানোর অভিযোগ ছিল। তিনি ফেইসবুক, ইউটিউব ও ওয়াজে উল্টাপাল্টা কথা বলেন।

ডিবি পুলিশের এই কর্মকর্তা বলেন, তার এসব কথার জন্য মানুষের কাছে ভুল ম্যাসেজ যায়। ওইসব অভিযোগ যাচাই করতে তাকে জিজ্ঞাসাবাদের জন্য আমরা নিয়ে এসেছি। আমরা তার সাথে কথা বলে জানার চেষ্টা করছি তিনি এসব কেন করেন।

মুফতি ইব্রাহীমের বিরুদ্ধে কোনো মামলা আছে কিনা এবং তাকে গ্রেপ্তার দেখানো হবে কিনা জানতে চাইলে হাফিজ আক্তার বলেন, তার বিরুদ্ধে কোনো মামলা আছে কিনা সেটা আমরা জানার চেষ্টা করছি। আর তাকে গ্রেপ্তার দেখানো হবে কিনা তা এখনি বলা যাচ্ছে না। তিনি উল্টাপাল্টা কথা কেন বলেন সেটার উত্তর জানতে আমরা তাকে জিজ্ঞাসাবাদ করছি, তার উত্তরের উপর ভবিষ্যত করণীয় নির্ভর করছে।

এর আগে সোমবার রাত ১ টার পর মুফতি কাজী ইব্রাহীম তার ফেইজবুক পেইজে লাইভে এসে অভিযোগ করেন।

তিনি প্রায় ২০ মিনিটের লাইভে অভিযোগ করেন মোহম্মদপুর জাকির হোসেন রোডের বাসায় সন্ত্রাসীরা হামলা করেছে।

তিনি আশপাশের সকলকে সহযোগীতার জন্য এগিয়ে আসতে বলেন। মুফতি ইব্রাহীম ফেইসবুক লাইভে বলেন, তিনি দেশের সরকার ও জনগনের কল্যানে, দেশের স্বাধীনতার জন্য গত দুই জুম্মার নামাজে খুতবা দিয়েছিলেন। এরপর থেকে হিন্দুস্তানী রাজাকার ও ‘র’ এজেন্টরা তার পিছনে লেগেছে। তারা সোমবার মাঝরাতে তার বাসায় হামলা করেছে বলে অভিযোগ করেন মুফতি ইব্রাহীম।

সেই লাইভে মুফতি ইব্রাহীম বঙ্গবন্ধুর ন্যায় স্লোগান দিয়ে বলেন, এবারের সংগ্রাম দেশকে স্বাধীন করার সংগ্রাম, এবারের সংগ্রাম দেশকে হিন্দুস্তানী রাজাকার মুক্ত করার সংগ্রাম।

তিনি বলেন, দেশের পক্ষে কথা বললেই রাজাকাররা আমাদের উপর হামলা করে, মামলা দিয়ে হয়রানি করে। দুই সপ্তাহ দেশের পক্ষে কথা বলেছি আর সাথে সাথে ফোন করে তারা বলে হুজুর আপনার নামে মামলা আছে। এরা সকলেই হিন্দুস্তানী দালাল উল্লেখ করে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করার আহ্বান জানান মুফতি ইব্রাহীম।

রাতে মুফতি ইব্রাহীমের ফেইসবুক লাইভ শেষে রাত দুইটার কিছু পর থেকে তার মোবাইল নম্বরও বন্ধ হয়ে যায়। মঙ্গলবার সকালে জানা যায় তিনি ডিবি পুলিশের হেফাজতে আছে।

নিউজজি/টিবিএফ

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers