সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ২ কার্তিক ১৪২৮ , ১০ রবিউল আউয়াল ১৪৪৩

দেশ

শিক্ষার্থীদের চুল কেটে দেয়ার প্রতিবাদে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ক্লাস বর্জন

সিরাজগঞ্জ প্রতিনিধি ২৮ সেপ্টেম্বর, ২০২১, ১৬:০৬:২৩

153
  • ছবি: সংগৃহীত

সিরাজগঞ্জ: রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে (রবি) কাঁচি দিয়ে ১৪ সহপাঠীর চুল কেটে দেয়ার প্রতিবাদে ক্লাস ও পরীক্ষা বর্জন করেছেন শিক্ষার্থীরা। এ ছাড়াও, একাডেমিক ও প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দিয়েছেন তারা।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকালে সিরাজগঞ্জের শাহজাদপুর মহিলা ডিগ্রি কলেজে রবির অস্থায়ী ক্যাম্পাসে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। এ সময় সাংষ্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ অধ্যয়ন বিভাগের প্রধান ফারহানা ইয়াসমিন বাতেনের বহিষ্কার দাবি করে বিভিন্ন স্লোগান দেয়া হয়।

ওই বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র অধ্যয়ন বিভাগের বিভাগীয় প্রধান লায়ন ফেরদৌস হিমেল বলেন, শিক্ষার্থীরা ভবনে তালা ঝুলিয়ে দিয়েছে। সকল পরীক্ষা ও ক্লাস বর্জন করেছে। বিষয়টি নিয়ে আলোচনা চলছে। আত্মহত্যার চেষ্টাকারী শিক্ষার্থী নাজমুল হাসান তুহিন এনায়েতপুর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তার অবস্থা আশঙ্কাজনক বলে চিকিৎসকরা জানিয়েছেন।

দুপুর সাড়ে ১২টার দিকে শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিদ মাহমুদ খান জানান, শিক্ষাথীরা তালা ঝুলিয়ে দিয়েছিলেন। বিষয়টি নিয়ে তাদের সঙ্গে আলোচনায় বসেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

উল্লেখ্য, গত রোববার (২৬ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের সাংষ্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ অধ্যায়ন বিভাগের প্রথম বর্ষের চূড়ান্ত পরীক্ষায় হলে প্রবেশের সময় ১৪ জন শিক্ষার্থীর চুল কেটে দেন বিভাগীয় প্রধান সহকারী প্রক্টর ফারহানা ইয়াসমিন বাতেন। চুল কেটে দেওয়ার অপমান সহ্য করতে না পেরে সোমবার (২৭ সেপ্টেম্বর) রাতে নাজমুল হাসান তুহিন  ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন। এরপর মুমূর্ষ অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

নিউজজি/ এসআই/নাসি 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers