সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ২ কার্তিক ১৪২৮ , ১০ রবিউল আউয়াল ১৪৪৩

দেশ

কুলাউড়ায় ৩টি প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জরিমানা

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি ২৮ সেপ্টেম্বর, ২০২১, ১৬:৩৬:৫২

78
  • ছবি : নিউজজি

মৌলভীবাজার: কুলাউড়া উপজেলায় নিত্যপণ্যের বাজারে তদারকি ও অভিযান চালায় জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় ৩টি প্রতিষ্ঠানকে বিভিন্ন অনিয়মের দায়ে ১৫ হাজার টাকার জরিমানা করা হয়। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা ভোক্তা অধিকার সংরক্ষণের সহকারী পরিচালক মো. আল-আমিন এর নেতৃত্বে ও কুলাউড়া থানা পুলিশের সহযোগিতায় বাজার তদারকি ও অভিযান পরিচালিত হয়।

এ সময়, মেয়াদ উত্তীর্ণ খাদ্য পণ্য ও প্রসাধনী বিক্রয় করার তাকে রাখা, বিক্রয় করার কথা না থাকলেও ফিজিশিয়ান সেম্পল বিক্রয়ের উদ্দেশ্য বিক্রয়ের তাকে সংরক্ষণ করা, মেয়াদ উত্তীর্ণ  ঔষধ বিক্রয় করার তাকে সংরক্ষণ করা, নিষিদ্ধ এনার্জি ড্রিংক রেড বুল বিক্রয় করা, ফ্রিজের বিদ্যুৎতের লাইন বন্ধ রেখে ঔষধের মান কমিয়ে সেই ঔষধ বিক্রয় করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে দক্ষিণবাজারে অবস্থিত সুমা ফুডকে ৫ হাজার টাকা, পোস্ট অফিস রোডে অবস্থিত অভয়া ফার্মেসিকে ৫ হাজার টাকা, মৌলভীবাজার রোডে অবস্থিত বেঙ্গল ফুডকে ৫ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

সহকারী পরিচালক মো. আল-আমিন জানান, ৩টি প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়। মাছ মাংসসহ নিত্য প্রয়োজনীয় পণ্য দ্রব্য সঠিক ওজনে এবং ন্যায্য দামে বিক্রয় করার জন্য নিদের্শনা দেয়া হয়। নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি কার্যক্রম চলমান থাকবে।

 

নিউজজি/এসএম/নাসি 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers