শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ , ১১ শাওয়াল ১৪৪৫

দেশ

পীরগঞ্জে ক্ষতিগ্রস্তদের মাঝে খাদ্য ও বস্ত্র বিতরণ

রংপুর প্রতিনিধি ১৮ অক্টোবর, ২০২১, ১৮:৪০:২১

304
  • ছবি : সংগৃহীত

রংপুর: পীরগঞ্জ উপজেলায় উগ্রবাদী হামলায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মাঝে সরকারি ত্রাণসহায়তা বিতরণ করা হয়েছে। একই সঙ্গে হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িঘরে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সোমবার (১৮ অক্টোবর) দুপুরে উপজেলার রামনাথপুর ইউনিয়নের বটতলা বড় করিমপুর উত্তর মাঝিপাড়া গ্রাম পরিদর্শন শেষে ত্রাণসহায়তা প্রদান করা হয়। রংপুর জেলা ও পীরগঞ্জ প্রশাসনের উদ্যোগে ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে চাল, শাড়ি, লুঙ্গি ও কম্বল দেয়া হয়।

সহায়তা প্রদানকালে জেলা প্রশাসক আসিব আহসান ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে দ্রুত সময়ের মধ্যে টিন ও নগদ অর্থসহ প্রয়োজনীয় সহায়তার আশ্বাস দেন। তিনি বলেন, এ দেশ হিন্দু-মুসলিম সবার। দেশের নাগরিক হিসেবে সব ধর্মের মানুষের সমান অধিকার রয়েছে। সবার নাগরিক অধিকার ও ধর্মীয় স্বাধীনতা নিশ্চিতে সরকার কাজ করছে। ধর্মান্ধ উগ্রবাদীদের কারণে সৃষ্ট সাম্প্রদায়িক সহিংসতার ঘটনা মেনে নেয়ার মতো না।

এর আগে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন রংপুর বিভাগীয় কমিশনার আবদুল ওয়াহাব ভূঞা, রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য, জেলা প্রশাসক আসিব আহসান ও পুলিশ সুপার বিপ্লব কুমার সরকারসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা। এ সময় ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন তারা।

এদিকে, প্রশাসন ছাড়াও ক্ষতিগ্রস্তদের পাশে আওয়ামী লীগসহ অঙ্গ ও সহযোগী এবং বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা খাদ্য ও বস্ত্রসহায়তা নিয়ে এগিয়ে এসেছেন।

ঘটনাস্থল পরিদর্শনে থাকা স্বেচ্ছাসেবী সংগঠন উই ফর দেম-এর প্রতিষ্ঠাতা জীবন ঘোষ জানান, সেখানকার গ্রামবাসীদের সহযোগিতা নেয়ে ক্ষতিগ্রস্ত ৯০ জনের নামে তালিকা তৈরি করেছেন। মঙ্গলবার ওই সব লোকদের বস্ত্রসহায়তা দেবেন তারা।

পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রানী রায় জানান, রোববার রাতে বটেরহাট মাঝিপাড়ায় সংখ্যালঘুদের বাড়িতে হামলা, ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানতে আরো সময় লাগবে। ক্ষতিগ্রস্তদের ত্রাণ সহায়তা দেয়া হচ্ছে।

নিউজজি/ এসআই/ নাসি 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন