সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯ , ২৭ জিলকদ ১৪৪৩

দেশ

মৌলভীবাজার সীমান্ত দিয়ে রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে কঠোর প্রশাসন

মৌলভীবাজার প্রতিনিধি ১৯ মে, ২০২২, ২০:২৭:৪৯

107
  • ছবি: নিউজজি

মৌলভীবাজার: জেলার বিভিন্ন সীমান্ত পথে রোহিঙ্গা অনুপ্রবেশ, মাদক ও অস্ত্র চোরাচালান রুখতে কঠোর প্রদক্ষেপ নিয়েছে জেলা পুলিশ। চোরাকারবারিদের হাত ধরে ভারত থেকে সীমান্ত পথে রোহিঙ্গারা মৌলভীবাজারে এসে ধরা পড়ায় জেলা পুলিশ এ উদ্যোগ নিয়েছে।

বৃহস্পতিবার (১৯ মে) দুপুরে জেলার কুলাউড়া উপজেলার মুড়ইছড়া সীমান্তে রোহিঙ্গা অনুপ্রবেশ, অপরাধ, অস্ত্র ও মাদক চোরাচালান প্রতিরোধে কুলাউড়ায় বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়।

কুলাউড়া থানার উদ্যোগে অফিসার ইনচার্জ (ওসি) বিনয় ভূষণ রায়ের সভাপতিত্বে ও পুলিশ পরিদর্শক (তদন্ত) আমিনুল ইসলামের সঞ্চালনায় বিশেষ বিট পুলিশিং সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া।

প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার বলেন, স্থানীয় জনতা ও জনপ্রতিনিধিদের সহায়তায় অবৈধ চোরাচালান ও রোহিঙ্গা অনুপ্রবেশ টেকানো সম্ভব। এসময় সীমান্তে অপরাধ রুখতে স্থানীয় সচেতন হওয়ার পাশাপাশি দেশের সীমান্তে অপরাধের সঙ্গে না জড়ানোর আহ্বান জানান।

পুলিশ সুপার চোরাকারবারিদের বলেন, সীমান্ত এলাকায় গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়েছে। যদি কেউ মাদকসহ অবৈধ চোরাচালান ও রোহিঙ্গা অনুপ্রবেশে সহযোগিতা করেন তাহলে তাদেরকেও আইনের আওতায় আনা হবে।

বিশেষ বিট পুলিশিং সভা শেষে পুলিশ সুপার শিকড়িয়া বর্ডার এলাকা পরিদর্শন করেন। এসময় তিনি কুলাউড়া থানা পুলিশ, বিজিবি সদস্য ও স্থানীয় জনপ্রতিনিধিদের চোরাচালান ও রোহিঙ্গা অনুপ্রবেশ রোধেকল্পে বিভিন্ন নির্দেশনা প্রদান করেন।

সভায় উপস্থিত ছিলেন- জেলা বিশেষ শাখার ডিআইও-১ আব্দুল হাই চৌধুরী, জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ মো. বদিউজ্জামান, ট্রাফিক ইন্সপেক্টর এনামুল ইক, জেলা বিশেষ শাখার ডিআইও-৩ ইন্সপেক্টর মো. রাজিউল্লাহ খান, আলীনগর সদর কম্পানি কমান্ডার সুবেদার নজরুল ইসলাম, মুড়ইছড়া বিওপি কমান্ডার নায়েব সুবেদার আব্দুল মান্নান, পৃথিমপাশা ইউনিয়নের চেয়ারম্যান জমিউর রহমান চৌধুরী (ফুল মিয়া), কর্মধা ইউনিয়নের চেয়ারম্যান মুহিবুল ইসলাম আজাদ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

নিউজজি/ এইচএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন