মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ , ৭ শাওয়াল ১৪৪৫

দেশ

কুসিক ভোটে বিজয়ীদের গেজেট ৫ কর্মদিবসের মধ্যে প্রকাশ

নিউজজি ডেস্ক ২৩ জুন, ২০২২, ১৭:৩৪:৩৭

188
  • ছবি: ইন্টারনেট

ঢাকা: সদ্যসমাপ্ত কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে বিজয়ীদের নাম-ঠিকানা পাঁচ কর্মদিবসের মধ্যে গেজেটের অতিরিক্ত সংখ্যায় প্রকাশের জন্য বাংলাদেশ সরকারি মুদ্রণের (বিজি প্রেস) উপপরিচালকের কাছে পাঠানো হয়েছে।

নির্বাচন কমিশনের (ইসি) উপসচিব মো. মিজানুর রহমান স্বাক্ষরিত এ-সংক্রান্ত চিঠিটি মঙ্গলবার (২১ জুন) পাঠানো হয়।

চিঠিতে, কুসিক নির্বাচনে বিজয়ী মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে নির্বাচিত প্রার্থীদের নাম-ঠিকানা সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার কর্তৃক প্রেরিত ‘ফরম-ডি’ অনুসারে বাংলাদেশ গেজেটের অতিরিক্ত সংখ্যায় প্রকাশ করে পাঁচ কর্মদিবসের মধ্যে ইসিতে পাঠাতে নির্দেশক্রমে অনুরোধ জানানো হয়।

এর আগে, গত ১৫ জুন এই সিটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এতে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী আরফানুল হক (রিফাত) বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মনিরুল হকের (সাক্কু) চেয়ে ৩৪৩ ভোট বেশি পেয়েছেন তিনি। ১০৫টি কেন্দ্রে ভোট পড়েছে ৫৮ দশমিক ৭৪ শতাংশ।

ইসির ঘোষিত ফল অনুযায়ী, নৌকা প্রতীকে ভোট পড়েছে ৫০ হাজার ৩১০টি ও নিকটতম প্রতিদ্বন্দ্বী ঘড়ি প্রতীকে ভোট পড়েছে ৪৯ হাজার ৯৬৭টি। এ ছাড়াও, ঘোড়া প্রতীকে ২৯ হাজার ৯৯টি, হাতপাখা ৩ হাজার ৪০টি ও হরিণ প্রতীকে ২ হাজার ৩২৯টি ভোট পড়েছে।

নিউজজি/জেডকে

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন