সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯ , ১৭ মুহররম ১৪৪৪

দেশ

পদ্মা সেতুর রেলিংয়ের বল্টু খোলা সেই যুবক আটক

নিউজজি প্রতিবেদক ২৬ জুন, ২০২২, ২০:০৩:১০

382
  • ছবি: ইন্টারনেট

ঢাকা: পদ্মা সেতু রেলিংয়ের নাট থেকে বল্টু খুলে মানুষকে দেখানো ছবি এবং ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে আপলোড করার অভিযোগে এক যুবককে আটক করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডি। ওই যুবকের নাম বায়েজিদ হাসান ওরফে তালহা। তার গ্রামের বাড়ি পটুয়াখালীতে। তিনি রাজধানীতে বেসরকারি চাকরি করেন। তবে সে এটি মজা করে করছে নাকি কোনও উদ্দেশ্য নিয়ে করছে তা যাচাই-বাছাই করতে তাকে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি বিভিন্ন গোয়েন্দা সংস্থা জিজ্ঞাসাবাদ করছে।

রোববার (২৬ জুন) সিআইডির বিশেষ পুলিশ সুপার পদ মর্যাদার এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, পদ্মা সেতুর নাট বল্টু খোলার অপরাধে ওই যুককে আটক করা হয়ে। তার নামে মামলা হবে। তাছাড়া তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বিস্তারিত পরে জানানো হবে।

সিআইডির একটি সূত্র জানায়, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা তার উদ্দেশ্য যাচাই করার নির্দেশ দিয়েছেন। তিনি যদি কোনও খারাপ উদ্দেশ্য নিয়ে এটি করে থাকেন, তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। আর যদি কেবল না বুঝে মজা করে থাকেন তাহলে মুচলেকা নেয়া হতে পারে।

সূত্র আরো জানায়, ওই যুবক রাজধানীর শান্তিনগর থেকে সকালে পদ্মা সেতু দেখার উদ্দেশে যান। পরে সেখানে গিয়ে সে পদ্মা সেতুর রেলিংয়ের বেশ কয়েকটি নাটের বল্টু খুলে তা সামাজিক যোগাযোগমাধ্যমে আপলোড করে। এরপর এ বিষয়টি ব্যাপকভাবে আলোচনা সমালোচনা হয়। এরপর তাকে ধরার কাজ করে পুলিশের বিভিন্ন ইউনিট।

এর আগে, রোববার সকাল থেকে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়। এতে দেখা যায়, এক যুবক টিকটকে ভিডিও বানাতে গিয়ে খুলে নিয়েছেন পদ্মা সেতুর রেলিংয়ের নাটের দুটি বল্টু। যা আটকানো রয়েছে কংক্রিটের রেলিংয়ের সঙ্গে। এরপর সেই যুবক নাট থেকে বল্টু দুটি বাঁহাত দিয়ে ঘুরিয়ে ঘুরিয়ে খুলে ডান হাতে নেন এবং আবার বাঁহাতের ওপর রাখেন। এ নিয়ে শুরু হয় তীব্র সমালোচনা। ওই যুবকের এমন কাণ্ড দেখে অনেকেই তার শাস্তি দাবি করেছেন।

নিউজজি/জেডকে

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন