সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯ , ১৭ মুহররম ১৪৪৪

দেশ

পদ্মা সেতুর নিরাপত্তা জোরদারে সেনাবাহিনীকে চিঠি

নিউজজি প্রতিবেদক ২৬ জুন, ২০২২, ২১:১১:৪১

118
  • ছবি: ইন্টারনেট

ঢাকা: পদ্মা সেতুতে গাড়ি থামিয়ে নেমে মানুষের হাঁটাচলা বন্ধে কঠোর হয়েছে সেতু বিভাগ। একইসঙ্গে সেতুর উপরে এবং টোল প্লাজার আশপাশে যেসব গুরুত্বপূর্ণ মালামাল ও যন্ত্রপাতি রয়েছে সেগুলো সেতুতে নামা মানুষদের কারও কারও বিরুদ্ধে অভিযোগ উঠার পর নিরাপত্তা জোরদারে সেতুর দায়িত্বে নিয়োজিত বাংলাদেশ সেনাবাহিনীকে অনুরোধ জানিয়েছে কর্তৃপক্ষ।

রোববার (২৬ জুন) পদ্মা সেতু প্রকল্পের পরিচালক মো. শফিকুল ইসলামের স্বাক্ষর করা একটি চিঠি পাঠানো হয়েছে সেতুর নিরাপত্তার দায়িত্বে সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং সাপোর্ট অ্যান্ড সেফটি টিমকে (ইএসএসটি)।

ওই চিঠিতে পিডি বলেন, সেতুর উপরে যানবাহন থেকে নামা নিষিদ্ধ। এর পরও অনেকে সেতুতে নেমে মূল্যবান মালামাল ও যন্ত্রপাতি চুরি করছে। অনেকে দুদিকের টোল প্লাজার আশপাশে যন্ত্রপাতি ও মালামালের ক্ষতি করছে। এ অবস্থায় জরুরি ভিত্তিতে ইএসএসটিকে টহল জোরদার করার অনুরোধ জানানো হয়েছে।

সেতু বিভাগ সূত্র বলছে, সেতুর আশপাশে এখনো নানা নির্মাণসামগ্রী রয়েছে। টোল প্লাজার কাছে চারপাশে নিরাপত্তা বেষ্টনী নির্মাণকাজও শতভাগ শেষ হয়নি। ফলে বাইরে থেকেও অনেকে ঢোকার চেষ্টা করছে। আর গাড়ি-মোটরসাইকেল থামিয়ে সেলফি তোলা, শুয়ে পড়ে ছবি তোলা, ঝুলে রেলিংয়ে ওঠার চেষ্টা করা, এসব দেখা যাচ্ছে।

এতে একদিকে যানবাহন চলাচল ব্যাহত হচ্ছে অন্যদিকে দুর্ঘটনার ঝুঁকি বাড়ছে। এছাড়া, মালামাল চুরির ঘটনাও হচ্ছে। এ জন্য সাধারণ মানুষের নামার বিষয়ে যে নিষেধাজ্ঞা আছে, তা কঠোরভাবে কার্যকরের বিষয়ে সেনাবাহিনীকে অনুরোধ করা হয়েছে।

নিউজজি/জেডকে

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন