সোমবার, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ ফাল্গুন ১৪৩০ , ১৬ শাবান ১৪৪৫

দেশ

আগামী ৩৪ দিন সতর্ক হয়ে দায়িত্ব পালন করতে হবে : পলক

নিউজজি প্রতিবেদক ৫ ডিসেম্বর, ২০২৩, ১৫:০০:১৩

97
  • আগামী ৩৪ দিন সতর্ক হয়ে দায়িত্ব পালন করতে হবে : পলক

ঢাকা: ২০২৪ সালের ৭ জানুয়ারি অনুষ্ঠেয় জাতীয় সংসদ নির্বাচনের আগের দিনগুলোকে গুরুত্বপূর্ণ উল্লেখ করে নির্বাচনকালীন সরকারের ডাক ও টেলিযোগাযোগ বিভাগের দায়িত্বপ্রাপ্ত তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক সবাইকে সতর্কতার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, আগামী ৩৪টি দিন, আমাদের দৈনন্দিন কাজ, আমি সবাইকে অনুরোধ করব এ গুরুত্বপূর্ণ সময়ে আপনারা সবাই সতর্কতার সঙ্গে আপনাদের দায়িত্ব পালন করবেন। ডাক ও টেলিযোগাযোগ বিভাগ অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ টেলিকমিউনিকেশন যদি চলমান না থাকে, তাহলে আমাদের শিক্ষা, স্বাস্থ্য, বাণিজ্য সবকিছুই কিন্তু ঝুঁকির মধ্যে পড়ে যাবে। ডাক যদি চালু না থাকে, তাহলে আমাদের যে লজিস্টিকস, পণ্য আনা-নেওয়া করা, তা দুর্ভোগের মধ্যে পড়ে যাবে।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) সকালে সচিবালয়ে এসে বিভাগের সম্মেলনকক্ষে কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে বৈঠকের শুরুতে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দুর্ভাগ্যবশত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এই ১৫ বছরের অর্ধেকটা সময় প্রাকৃতিক দুর্যোগ কিংবা মনুষ্যসৃষ্ট দুর্যোগ মোকাবিলা করতে হয়েছে। একদিকে ২০১৩, ১৪, ১৫ তিন বছর অগ্নিসন্ত্রাস, গণতন্ত্রের পথকে বাধাগ্রস্ত করার জন্য রাজনৈতিক আন্দোলনের নামে ভাঙচুর, মানুষ পোড়ানো, বাস পোড়ানো এগুলো চলেছে। তারপর ২০১৭, ১৮, ১৯ এ তিনটি বছর তিনি নির্বিঘ্নে দেশের মানুষের জন্য কাজ করতে পেরেছেন। এরপর ২০২০-২১ সালে করোনা। আবার ২০২২-২৩ সালে ইউক্রেন-রাশিয়া যুদ্ধ, ফিলিস্তিন-ইসরায়েল যুদ্ধ। সব মিলিয়ে খেয়াল করে দেখবেন, ১৫ বছরের অর্ধেকটা সময় কিন্তু মনুষ্যসৃষ্ট এবং প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা করতে হয়েছে প্রধানমন্ত্রীকে।

বিরোধী দলের রাজনৈতিক কর্মসূচি নিয়ে পলক বলেন, এখন আমরা দেখছি হরতাল-অবরোধের নামে একটি রাজনৈতিক দল, একটি রাজনৈতিক গোষ্ঠী দেশি-বিদেশি চক্রান্ত ও ষড়যন্ত্র করে প্রতিদিন নিরীহ মানুষের ওপর আক্রমণ করছে। একজন নিরীহ ট্রাক ড্রাইভার মারা গেছেন। তাঁরা অসংখ্য গাড়ি পোড়াচ্ছে, রাস্তায় অবরোধ করছে।

প্রতিমন্ত্রী বলেন, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রতিটি প্রতিষ্ঠানকে খুব সতর্কতার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। ডাক বিভাগকে চলমান রাখতে হবে। পণ্য, গুরুত্বপূর্ণ তথ্য-উপাত্ত, চিঠিপত্র লেনদেন যেন চালু থাকে। আমাদের বিটিআরসিকে দায়িত্ব পালন করতে হবে অত্যন্ত দায়িত্বশীলতার সঙ্গে, যাতে আমাদের টেলিকমিউনকেশনে কোনো রকম বাধা না হয়। অপরদিকে আমাদের স্যাটেলাইট কমিউনিকেশনও চালু রাখতে হবে যেন আমাদের টেলিভিশন সেন্টারগুলো নির্বিঘ্নে কাজ করতে পারে।

পলক বলেন, ১৯৭৩ সালের ৫ সেপ্টেম্বর আন্তর্জাতিক টেলিকমিউনিকেশন ইউনিয়নের সদস্যপদ নেন বঙ্গবন্ধু। ১৯৭৫ সালের ১৪ জুন স্যাটেলাইটের আর্থ স্টেশন স্থাপন করেন তিনি। আজ বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে আমাদের নিজস্ব স্যাটেলাইট বঙ্গবন্ধু-১ মহাকাশে। আমরা স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে যাচ্ছি।

তিনি বলেন, আমি সবাইকে অনুরোধ করব, আপনারা দৈনন্দিন কাজগুলো অত্যন্ত সততার সঙ্গে, স্বচ্ছতার সঙ্গে, নিষ্ঠার সঙ্গে, দায়িত্বশীলতার সঙ্গে পালন করবেন। নির্বাচনকালে আমাদের কোনো ধরনের যোগাযোগ এবং সেবায় যাতে বিঘ্ন না ঘটে। আমাদের রাষ্ট্র, সরকার ও জনগণের কোনো সেবা যেন ব্যাহত না হয়।

এ সময় ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব আবু হেনা মোরশেদ জামান কর্মকর্তা-কর্মচারীদের পক্ষে তাকে ফুল দিয়ে বরণ করে নেন। বৈঠকে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ এবং অধীন দপ্তর-সংস্থার শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নিউজজি/এমএফ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন