রবিবার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১ , ১৮ জিলকদ ১৪৪৫

দেশ

শ্রীমঙ্গলে ৩৬০০ কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ

মৌলভীবাজার প্রতিনিধি ১৩ এপ্রিল, ২০২৪, ১৭:০০:১৮

88
  • ছবি : নিউজজি

মৌলভীবাজার: শ্রীমঙ্গলে ৩ জাজার ৬০০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে কৃখরিপ-১, ২০২৪-২৫ মৌসুমে উফসী আউশ ধানের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষে বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

শনিবার (১৩ এপ্রিল) উপজেলা পরিষদ প্রাঙ্গনে এ কর্মসূচির শুভ উদ্বোধন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ কার্যক্রমের উদ্বোধ করেন কৃষিমন্ত্রী উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি।

শ্রীমঙ্গল উপজেলা কৃষি পুনর্বাসন ও বাস্তবায়ন কমিটির আয়োজনে ও উপজেলা নির্বাহী অফিসার মো. আবু তালেব এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানুলাল রায়, শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক উম্মে ফারজানা ডায়না। স্বাগত বক্তব্য রাখেন শ্রীমঙ্গল উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. মহিউদ্দিন।

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা প্রানী সম্পদ অফিসার কর্ণ চন্দ্র মল্লিক, শ্রীমঙ্গল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আমিনুল ইসলাম, শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের সভাপতি অর্ন্ত কুমার দেব, শ্রীমঙ্গল সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দুদু মিয়া, মির্জাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিছলু আহমেদ চৌধুরী, সাতগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেবাশীষ দেব রাকু শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছালিক আহমেদ প্রমুখ।

অনুষ্ঠান উপজেলার ৩ হাজার ৬০০শ কৃষককে এক বিঘা জমি আবাদের জন্য ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার প্রদান করা হয়।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন