শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১ , ৭ জিলহজ ১৪৪৫

দেশ

ঢাকায় বৃষ্টি, আকাশ ঢেকে গেছে কালো মেঘে

নিউজজি ডেস্ক ২৬ মে, ২০২৪, ১৯:০৪:২৭

76
  • ছবি: নিউজজি

ঢাকা: ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে গত রাতেই রাজধানীতে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হয়। আর রোববার (২৬ মে) সকাল থেকেই মেঘলা আকাশের সঙ্গে ছিল বাতাসের দাপট।  

আবহাওয়া দফতর শনিবার (২৫ মে) থেকেই বলে আসছিল রেমালের প্রভাবে উপকূলীয় এলাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভারী বৃষ্টি হতে পারে। একইসঙ্গে পুরো দেশেই বৃষ্টি হবে বলেও আবহাওয়া বার্তায় জানানো হয়েছিল।  

এ অবস্থায় দুপুরে যখন উপকূলে কাছাকাছি ঘূর্ণিঝড়টি চলে এসেছে তখন হঠাৎ বৃষ্টিতে ভিজলো রাজধানী। পূর্বাভাস অনুযায়ী সন্ধ্যার পর রাজধানীসহ বিভিন্ন এলাকায় বৃষ্টি বাড়তে পারে। বিকাল পৌনে ৪টার দিকে ঢাকার মালিবাগ, বেইলিরোড, শান্তিনগর, কাওরান বাজার, পান্থপথ, গ্রীনরোডের দিকে বৃষ্টির খবর পাওয়া গেছে।  

দুপুর ১টা থেকে পরবর্তী ৬ ঘণ্টার জন্য ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, ঢাকায় পূর্ব বা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ১৫ থেকে ২০ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে, যা অস্থায়ীভাবে দমকা আকারে ৫০ থেকে ৬০ কিলোমিটার পর্যন্ত বাড়তে পারে।  

এদিকে সারা দেশের আবহাওয়া পূর্বাভাসে বলা হয়, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের দক্ষিণাঞ্চলের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন