শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১ , ৭ জিলহজ ১৪৪৫

দেশ

ডামুড্যায় স্থানীয় সংসদ সদস্যের বিরুদ্ধে নির্বাচনে প্রভাব বিস্তারের অভিযোগ

শরীয়তপুর প্রতিনিধি ২৬ মে, ২০২৪, ১৯:২৩:৩০

125
  • ডামুড্যায় স্থানীয় সংসদ সদস্যের বিরুদ্ধে নির্বাচনে প্রভাব বিস্তারের অভিযোগ

শরীয়তপুর: ডামুড্যা উপজেলা পরিষদ নির্বাচনে শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাকের প্রভাববিস্তার ও আচরণ বিধি ভঙ্গের অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ও দলের সাধারণ সম্পাদক আবদুর রহমান বাবলু সিকদার।

রোববার (২৬ মে) দুপুর দেড়টার দিকে তাঁর নিজ নির্বাচনি ক্যাম্পে এ সংবাদ সম্মেলন করেন। এ সময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি হুমায়ূন কবির বাচ্চু, দপ্তর সম্পাদক দেলোয়ার সরদার, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক পিন্টু সহ দলীয় নেতাকর্মী ও তাঁর কর্মী-সমর্থকরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে অভিযোগ করে আবদুর রহমান বাবলু সিকদার বলেন, সংসদ সদস্য নাহিম রাজ্জাক গত দুইদিন যাবৎ ডামুড্যা অবস্থান করে বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের অফিসে বসে দলীয় নেতাকর্মীদের নিয়ে ঘোড়া মার্কার চেয়ারম্যান প্রার্থী আব্দুর রশিদ গোলন্দাজের পক্ষে সরাসরি নির্বাচন প্রচারণা করছেন। তিনি এলাকায় প্রভাব বিস্তার করছেন এবং আমার কর্মী সমর্থকদের বিভিন্নভাবে হুমকি দিচ্ছেন। তাই আমি সহকারী রির্টানিং অফিসারের কাছে অভিযোগ করেছি।

বাবলু সিকদার বলেন, নির্বাচনকে প্রভাবিত করার জন্য স্থানীয় সংসদ সদস্য তার পছন্দের লোককে (ব্যক্তিগত সহকারী আব্দুর রশিদ গোলন্দাজ) প্রার্থী করেছেন। এমপি’র প্রভাব বিস্তারের কারণে ডামুড্যা উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু ও প্রভাবমুক্ত হওয়ার বিষয়ে সাধারণ ভোটারদের মধ্যে সংশয়ের সৃষ্টি হয়েছে। এমন পরিস্থিতিতে আচরণবিধি লংঘনকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি।

শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক বলেন, আমি সরকারি ও সামাজিক অনুষ্ঠানে এসেছি। আমার মনে হয় কেউ কোন জায়গায় প্রমান দেখাতে পারবে না, আমি কারো পক্ষে কোথাও বক্তব্য রেখেছি। যদি কেউ প্রমান দেখাতে পারে তাহলে সাধুবাদ জানাব। কিন্তু নির্বাচন কমিশনের কাছেইতো অভিযোগটা করবে। অহেতুক যদি কোন মন্তব্য বা অপবাদ দিয়ে থাকে, যেই ব্যক্তি দিয়েছেন তাঁর ব্যাপারে কি ব্যাবস্থা গ্রহণ করবে নির্বাচন কমিশন সেটাও আমরা দেখতে চাই।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও ফরিদপুর অঞ্চলের অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জিয়াউর রহমান খলিফা বলেন, অভিযোগ পেয়ে যাচাই-বাছাই করছি। নির্বাচন আচারবিধি ভঙ্গ হলে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।  

নিউজজি/নাসি

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন