মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮ , ১৯ সফর ১৪৪৩

দেশ

কর্মহীন মানুষের বাড়ি বাড়ি ত্রাণ পাঠানোর আহ্বান মানবাধিকার কমিশনের

নিউজজি প্রতিবেদক ৪ এপ্রিল, ২০২০, ১৭:৪০:৪৯

432
  • কর্মহীন মানুষের বাড়ি বাড়ি ত্রাণ পাঠানোর আহ্বান মানবাধিকার কমিশনের

ঢাকা: কর্মহীন ভাসমান মানুষের তালিকা তৈরি করে তাদের বাড়িতে রান্না করা খাবার কিংবা ত্রাণ পাঠানোর ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছে জাতীয় মানবাধিকার কমিশন। শনিবার (৪ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানায় রাষ্ট্রীয় মানবাধিকার সংস্থাটি।

জাতীয় মানবাধিকার কমিশনের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে মানুষকে ঘরে থাকার লক্ষ্যে জরুরি ভিত্তিতে কর্মহীন ভাসমান মানুষের তালিকা তৈরি করতে হবে। তালিকা অনুযায়ী তাদের ঘরে ঘরে রান্না করা খাবার কিংবা ত্রাণসামগ্রী পাঠানোর ব্যবস্থা নিতে হবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাস প্রতিরোধে সরকারের বিভিন্ন সংস্থার কার্যক্রম ও পদক্ষেপ নিয়মিত পর্যবেক্ষণ করছে মানবাধিকার কমিশন। একইসঙ্গে অসঙ্গতিগুলো তুলে ধরে সরকারের কাছে সুপারিশ পাঠানো হচ্ছে। করোনাভাইরাসের এই মানবিক বিপর্যয়ের মুখে বিপাকে পড়া দিনমজুর ও ছিন্নমূল মানুষের পাশে দাঁড়িয়েছে সরকারি-বেসরকারি সংগঠন ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। খাদ্যসংকটে পড়া মানুষের বাড়িতে গিয়ে বা বিভিন্ন জায়গায় তাদের রান্না করা খাবার ও ত্রাণ দেওয়া হচ্ছে। তবে কিছু কিছু ক্ষেত্রে সমন্বয়ের অভাবে অপরিকল্পিতভাবে ত্রাণ বিতরণ করা হচ্ছে। এভাবে সঠিক ব্যক্তির কাছে যেমন ত্রাণ পৌঁছাচ্ছে না, অন্যদিকে জনসমাগমের ফলে বাড়ছে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি।

ত্রাণ বিতরণ কেন্দ্র করে রাস্তায় রাস্তায় শত শত মানুষের উপস্থিতি পরিবর্তে কর্মহীন অনাহারী মানুষের বাড়িতে বাড়িতে খাবার সরবরাহ করে ভাইরাস সংক্রমণ ঠেকিয়ে রাখার চেষ্টা করা যায় বলে মনে করেন জাতীয় মানবাধিকার কমিশন।

নিউজজি/টিবিএফ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers