শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৫ কার্তিক ১৪২৭ , ১৩ রবিউল আউয়াল ১৪৪২

দেশ

এক দশকেও তিন হত্যা মামলার জট খোলেনি

নিউজজি ডেস্ক ১৮ অক্টোবর, ২০২০, ০১:০৪:৫৯

  • এক দশকেও তিন হত্যা মামলার জট খোলেনি

ঢাকা : সাগর-রুনি, তনু ও ত্বকী হত্যার চাঞ্চল্যকর ৩ মামলার তদন্ত শেষ হয়নি এক দশকেও। এক্ষেত্রে বাধাধরা কোনো সময় নেই জানিয়ে তদন্ত সংস্থাগুলো বলছে, প্রকৃত রহস্য উদঘাটনে কত সময় লাগলো তা বিবেচ্য নয়। তবে এতে দ্বিমত করছেন মানবাধিকার কর্মী ও অপরাধ বিশেষজ্ঞরা। তাদের মত এজন্য দায়ী আইনশৃঙ্খলা বাহিনীর অদক্ষতা।
 
সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা মামলার তদন্ত শেষ করতে আট বছরে সময় নেয়া হয়েছে ৭৫ বার। নারায়ণগঞ্জে ত্বকী হত্যার অভিযোগপত্র জমা পড়েনি ৭ বছরে। আর ৪ বছরেও আলোর মুখ দেখে কুমিল্লায় তনু হত্যার তদন্ত।
 
তবে আইনশৃঙ্খলা বাহিনী বলছে, ঘটনার চুলচেরা বিশ্লেষণ করে গুণগত তদন্তই তাদের লক্ষ্য। তাই প্রকৃত রহস্য উদঘাটনে সময় বেশি লাগলেও, তা তদন্তে প্রভাব ফেলবে না।
 
অপরাধ বিশ্লেষক ও আইনজীবীরা বলছেন ভিন্ন কথা। তারা মনে করছেন, তদন্তে সময়ক্ষেপণ ও অভিযোগপত্র দিতে বিলম্বে অপরাধীদের পার পেয়ে যাওয়ার শঙ্কা থাকে। হত্যা রহস্য উদ্‌ঘাটন হবে কিনা তা নিয়ে জনমনে তৈরি হয় সন্দেহ।
 
তদন্ত বিলম্বিত হলে বিচারিক প্রক্রিয়ায় এর নেতিবাচক প্রভাব পড়ে বলেও মনে করেন তারা। এদিকে শুধু গত বছরই সারা দেশে জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত ৩ হাজার ৬শ ৫৩টি হত্যাকাণ্ড হয়েছে।

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        









copyright © 2020 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers