বুধবার, ২ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭ , ১৫ রবিউস সানি ১৪৪২

দেশ

ঈদগাঁওয়ের উন্নয়ন প্রকল্প পরিদর্শনে সিনিয়র সচিব হেলাল উদ্দিন

রেজাউল করিম, কক্সবাজার ২৬ অক্টোবর, ২০২০, ১৭:৫০:৫১

  • ছবি: নিউজজি

কক্সবাজার: ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ে কক্সবাজার জেলা পরিষদের বাস্তবায়নে ২০ লক্ষ টাকা ব্যায়ে ড্রেনেজ ব্যবস্থাসহ অন্যান্য উন্নয়ন কার্যক্রম এগিয়ে চলছে। স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব ঈদগাঁওর কৃতি সন্তান হেলাল উদ্দিন আহমেদ উক্ত বরাদ্দ মঞ্জুর করেছেন।

অন্যদিকে ঈদগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৫৫ লক্ষ টাকা ব্যয়ে বিদ্যমান নতুন একাডেমিক ভবনের ঊর্ধ্বমুখী সম্প্রসারণ কাজ শেষ হয়েছে। প্রকল্পের আওতায় চতুর্থ থেকে ষষ্ঠ তলার নির্মাণ কাজ সম্প্রতি সম্পন্ন করা হয়েছে। প্রাথমিক ও গণশিক্ষা মনত্রণালয় উক্ত টাকা বরাদ্দ দিয়েছে। প্রকল্পের কাজ বাস্তবায়ন করেছে কক্সবাজারস্থ স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ।

এই দুই বিদ্যালয়রে সমাপ্ত ও চলমান প্রকল্পের কার্যক্রম পরিদর্শনে আসেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব। সকালে এসে তিনি প্রথমে ঈদগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় অফিস কক্ষে বিদ্যালয়রে পরিদর্শন বইতে স্বাক্ষর করেন। এর আগে তিনি একটি নবনির্মিত সুসজ্জিত কক্ষ পরিদর্শন করেন। পরে তিনি হাইস্কুলের চলমান উন্নয়ন কাজ পরিদর্শন শেষে বিদ্যালয়রে প্রধান শিক্ষক কার্যালয়ে বিদ্যালয়রে পরিদর্শন বইতে স্বাক্ষর দেন।

পরিদর্শনকালে তার সাথে ছিলেন জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক শ্রাবস্তী রায়, জনস্বাসথ্য প্রকৌশল অধিদপ্তর, কক্সবাজার জেলা কার্যালয়রে নিরবাহী প্রকৌশলী ঋত্বিক চৌধুরী, কক্সবাজার জেলা প্রশাসনের শিক্ষা ও কল্যাণ শাখার নিরবাহী ম্যাজিসট্রেট মো. মুরাদ ইসলাম প্রমুখ।

বিদ্যালয় দুইটির পক্ষ থেকে তাকে স্বাগতম জানান ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়রে প্রধান শিক্ষক খুরশীদুল জান্নাত ও ঈদগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়রে প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলাম।

এ সময় বীরমুক্তিযুদ্ধা মাস্টার নুরুল আজিম, জেলা পরিষদের সদস্য মাহমুদুল করিম মাদুসহ শিক্ষাপ্রতিষ্ঠান দুইটির কর্মরত শিক্ষক ও কর্মচারীবৃন্দ।

নিউজজি/ এসআই

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        









copyright © 2020 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers