শনিবার, ৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭ , ১৮ রবিউস সানি ১৪৪২

দেশ

মহানবীকে নিয়ে ব্যঙ্গচিত্রের প্রতিবাদে সিরাজদিখানে বিক্ষোভ

সিরাজদিখান (মুন্সিগঞ্জ) প্রতিনিধি ৩০ অক্টোবর, ২০২০, ১৭:৪৬:১০

  • ছবি : নিউজজি

মুন্সিগঞ্জ: মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে ফ্রান্সে ব্যাঙ্গচিত্র নির্মাণ, প্রদর্শণ ও কূটুক্তির প্রতিবাদে সিরাজদিখানে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করা হয়েছে। শুক্রবার দুপুর ২টায় ইছাপুরা চৌরাস্তা এলাকায় সিরাজদিখান তৌহিদী জনতার উদ্যোগে বিক্ষোভ সমাবেশ করা হয়।

সমাবেশে বক্তব্য রাখেন মাওলানা শাইখ মুহাম্মদ আব্দুল গাফফার, মাওলানা সাইফুল্লাহ, মাওলানা নূমান আহম্মেদ, মাওলানা এম এম মুফতি মমিনূল ইসলাম বিক্রমপুরি, মাওলানা জোবায়ের, মাওলানা মোজান্মেল, দিন মোহাম্মদ লালু, সুমন মিয়া, মীর মোশারফ হোসেন সুমন, সুখন চৌধুরী প্রমুখ।

বক্তারা মহানবীকে নিয়ে ব্যাঙ্গচিত্র প্রত্যাহার করে প্রকাশ্যে ক্ষমা প্রার্থনার আহ্বান জানান। তারা বলেন, আমাদের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মুহাম্মদ (সা.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে বিশ্বে মুসলমানের কলিজায় আঘাত হেনেছে। ফ্রান্স জানে না মুহাম্মদ (সাঃ) আমাদের হৃদয়ের স্পন্দন। নবী (সাঃ) এর জন্য জীবন দিতে মুসলমানরা কুন্ঠাবোদ করেনা। তারা বলেন, অবিলম্বে রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের সকল পণ্য বর্জনের ঘোষণা দিতে হবে।

সমাবেশে বক্তারা আরো বলেন, বিশ্বের মধ্যে বৃহত্তম মুসলিম রাষ্ট্র হিসেবে বাংলাদেশের পরিচিতি রয়েছে, অতএব আমাদের দেশের রাষ্ট্রপ্রধানকে ফ্রান্সের বিষয়ে অবস্থান স্পষ্ট করতে হবে। তাদের সাথে কৃত বাণিজ্যিক চুক্তিগুলো প্রত্যাহার করতে হবে। যতোদিন পর্যন্ত ফ্রান্স সরকার তাদের নিজেদের কৃতকর্মের জন্য বিশ্ববাসীর কাছে প্রকাশ্যে ক্ষমা না চাইবে, ততোদিন পর্যন্ত রাজপথে থেকে ইসলামী আন্দোলন সংগ্রাম চালিয়ে যাবে তৌহিদী জনতা।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        









copyright © 2020 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers