সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭ , ১৩ রবিউস সানি ১৪৪২

দেশ

সিরাজগঞ্জে চার জেএমবি সদস্যকে কারাগারে প্রেরণ

সিরাজগঞ্জ প্রতিনিধি ২২ নভেম্বর, ২০২০, ০৮:১৯:১৭

  • সিরাজগঞ্জে চার জেএমবি সদস্যকে কারাগারে প্রেরণ

সিরাজগঞ্জ : শাহজাদপুরে আটক চার জেএমবি সদস্যকে কারাগারে প্রেরণ করেছেন আদালত।শনিবার রাত সাড়ে ৭টার দিকে তাদের সিরাজগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মল্লিকা বসাকের আদালতে হাজির করে পুলিশ। পরে ৮টায় তাদের কারাগারে প্রেরণ করার নির্দেশ দেয় আদালত।

এরা হলেন, জেএমবির পাবনা ও সিরাজগঞ্জ অঞ্চলের আঞ্চলিক নেতা দিনাজপুর জেলার শরাসাহাপাড়া গ্রামের মানিক হোসেনের ছেলে আতিউর রহমান (১৯), পাবনা জেলার সাথিয়া উপজেলার দাড়মুধা গ্রামের মোখলেছুর রহমানের ছেলে শামীম হোসেন ওরফে কিরণ (১৯), একই গ্রামের আবু তালেবের ছেলে নাইমুল ইসলাম (২৫) ও সাতক্ষীরা জেলার তালা উপজেলার দক্ষিণ নলতা গ্রামের বজলুর রহমানের ছেলে আমিনুল ইসলাম শান্ত (২০)। সিরাজগঞ্জ কোর্ট পুলিশ পরিদর্শক মোহাম্মদ গোলাম মোস্তফা এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে বিকেলে সিরাজগঞ্জ র‌্যাব-১২ এর ডিএডি আনারুল ইসলাম বাদি হয়ে গ্রেফতারকৃত চার জেএমবির বিরুদ্ধে অস্ত্র, বিস্ফোরকসহ বিভিন্ন ধারায় শাহজাদপুর থানায় তিনটি মামলা দায়ের করেন।

র‌্যাব জানায়, রাজশাহীতে আটক জঙ্গি সদস্যদের জিজ্ঞাসাবাদে জানা যায়, শামীম হোসেন ওরফে কিরণ রাজশাহী জেএমবির আঞ্চলিক কমান্ডার মাহমুদের সেকেন্ড ইন কমান্ড এবং পাবনা ও সিরাজগঞ্জ অঞ্চলের আঞ্চলিক নেতা। তারা জেএমবির সামরিক শাখার সদস্য এবং তারা দীর্ঘদিন ধরে জেএমবির কার্যক্রমের সাথে সম্পৃক্ত হয়ে সংগঠন পরিচালনার জন্য চাঁদা সংগ্রহ করতেন বলে প্রাথমিকভাবে স্বীকার করেন। তারা তাদের পরিচয় গোপন করে তাবলিগ জামায়েতের ছদ্ম বেশে কার্যক্রম পরিচালনা করছিলেন।

র‌্যাব আরও জানায়, সাম্প্রতিক সময়ে নাশকতার পরিকল্পনার উদ্দেশে শাহজাদপুরের উকিল পাড়ায় অস্থায়ীভাবে ১টি বাসা ভাড়া নেন এবং অস্ত্র সংগ্রহসহ বোমা তৈরির সরঞ্জামাদি ক্রয় করে বোমা তৈরি করার প্রক্রিয়া রপ্ত করার চেষ্টা করছিলেন। শুক্রবার দুপুরের দিকে তারা র‌্যাবের কাছে আত্মসমর্পণ করে। র‌্যাব ঘটনাস্থল থেকে ২টি বিদেশি পিস্তল, ২টি ম্যাগাজিন, ৪ রাউন্ড গুলি (ফায়ারকৃত কার্তুজ), দেশীয় অস্ত্রসহ বোমা তৈরির বিপুল পরিমাণ সরঞ্জামাদি উদ্ধার করে।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        









copyright © 2020 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers