রবিবার, ১৭ জানুয়ারি ২০২১, ৩ মাঘ ১৪২৭ , ২ জুমাদাউস সানি ১৪৪২

দেশ

আত্মসমর্পণের মাধ্যমে জামিন পেলেন ব্যবসায়ী নূর ও সেলিনা

নিউজজি প্রতিবেদক ১ ডিসেম্বর, ২০২০, ২১:৩৮:৫৯

  • ছবি : সংগৃহীত

ঢাকা: জালিয়াতি ও অর্থ আত্মসাতের মামলায় ব্যবসায়ী নূর আলী ও তার স্ত্রী সেলিনা আলী আদালতে আত্মসমর্পণ করে জামিন পেয়েছে। মঙ্গলবার (১ ডিসেম্বর) দুপুরে তারা আদালতে হাজির হয়ে জামিন চান তারা। পরে ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আসাদুজ্জামান নূর ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত জামিন দেন।

জানা যায়, ঢাকার পরীবাগে ইউনিক হাইটসের একটি ফ্ল্যাটের রেজিস্ট্রেশন নিয়ে বিরোধের জের ধরে গত বছর ২৪ ফেব্রুয়ারি জালাল আহমেদ স্পিনিং মিলস ও শাহ ফতেউল্লাহ টেক্সটাইল মিলসের মালিক সেলিম আহমেদ মামলাটি করেন। এই মামলায় ইউনিক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক নূর ও চেয়ারম্যান সেলিনাকে গ্রেপ্তারের পরোয়ানা জারির আদেশ দেয় আদালত। কিন্তু পরদিনই তারা আদালতে হাজির হন।

জামিনের শুনানিতে আসামিদের আইনজীবী গাজী শাহ আলম বলেন, বাদি নিজের দোষ ঢাকতে মামলা করেন। তিনি ফ্ল্যাটের দখল নিয়ে ভোগ করছেন, কিন্তু সময়মতো নিবন্ধন করেনি। ওই প্রকল্পে আরো ফ্ল্যাটগ্রহীতা আছেন, তাদের ফ্ল্যাট সময়মতো নিবন্ধন করা হয়েছে।

আদালত ওই দিন মামলার পরবর্তী শুনানির দিন রেখেছেন বলে বাদীপক্ষের আইনজীবী ফারুকুর রহমান জানান। জামিনের বিরোধিতা করে আইনজীবী বলেন, মামলার নথি অনুযায়ী, সরকারি জমির ওপর ভবন নির্মাণ করে ফ্লোর স্পেস বিক্রি বাবদে বাদীর কাছ থেকে দুই কোটি ৯২ লাখ ৮২ হাজার টাকা গ্রহণ করেন আসামিরা। চুক্তি অনুযায়ী ২০১৫ সালে ওই ফ্ল্যাটটি রেজিস্ট্রেশন না করায় তাদের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ আনা হয়।

নূর আলী ও তার স্ত্রী সেলিনার বিরুদ্ধে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) দেয়া তদন্ত প্রতিবেদন গ্রহণ করে ১৬ সেপ্টেম্বর আদালতে হাজির হওয়ার জন্য বিচারক আসামিদের নামে সমন পাঠান। কিন্তু নির্ধারিত দিন ২৭ অক্টোবর তারা হাজির না হওয়ায় সমন জারিকারকের উপস্থিতিতে পরবর্তী শুনানির জন্য দিন রাখেন বিচারক। কিন্তু সোমবার সমন জারিকারক মো. হানিফুর রহমান মজনু হাজির হলেও আসামিরা আদালতে হাজির হন নাই। পরে বাদীপক্ষের আবেদন মঞ্জুর করে আসামিদের গ্রেপ্তারে পরোয়ানা জারি করেন বিচারক। তবে আসামিরা আদালতে হাজির না থাকলেও তাদের আইনজীবী ঢাকা বারের সাবেক সভাপতি গাজী মো. শাহ আলম উপস্থিত ছিলেন।

 

নিউজজি/আইএইচ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers