রবিবার, ১৭ জানুয়ারি ২০২১, ৪ মাঘ ১৪২৭ , ২ জুমাদাউস সানি ১৪৪২

দেশ

স্বাধীনতা বিরোধী শক্তি উন্নয়নে ভীত হয়ে অপতৎপরতায় মেতেছে: শিক্ষামন্ত্রী

নিউজজি ডেস্ক ২ ডিসেম্বর, ২০২০, ০৮:০৪:১৩

  • স্বাধীনতা বিরোধী শক্তি উন্নয়নে ভীত হয়ে অপতৎপরতায় মেতেছে: শিক্ষামন্ত্রী

ঢাকা : বাংলাদেশের উন্নয়ন ও অগ্রযাত্রায় ভীত হয়ে স্বাধীনতাবিরোধী শক্তি অপতৎপরতায় মেতেছে। তারা দেশের ইতিহাস ও ঐতিহ্য নিয়ে নতুন করে বিতর্কের সৃষ্টি করছে। মঙ্গলবার (১ ডিসেম্বর) রাজধানীর মিরপুরে সরকারি বাঙলা কলেজে বঙ্গবন্ধুর ম্যুরাল উন্মোচন, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার এবং বধ্যভূমির স্মৃতিফলক উন্মোচনকালে প্রধান অতিথির বক্তৃতায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এ কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ একটি ধর্মনিরপেক্ষ রাষ্ট্র। ধর্মনিরপেক্ষতা মানে ধর্মহীনতা নয়। ধর্ম নিরপেক্ষতা মানে হলো, রাষ্ট্রের সকল নাগরিক স্বাধীনভাবে যার যার ধর্ম পালন করতে পারবে।’

শিক্ষামন্ত্রী আরো বলেন, ধর্মের অপব্যাখ্যা করে কেউ যদি দেশের ইতিহাস ও ঐতিহ্যকে নষ্ট করতে চায়, তাহলে তা কোনোভাবে সহ্য করা হবে না।

তিনি বলেন, সরকার পাঠক্রমে যুগোপযোগী পরিবর্তন আনছে। পাশাপাশি মূল্যায়ন পদ্ধতিতে, শিক্ষক নিয়োগ এবং শিক্ষক প্রশিক্ষণেও পরিবর্তন আনছে। প্রযুক্তির ব্যবহার, নারী-প্রতিবন্ধীবান্ধব শিক্ষা অবকাঠামো উন্নয়নে কাজ করে যাচ্ছে। শিক্ষায় সবার অভিগম্যতা যেন থাকে তা নিশ্চিত করছে সরকার।

‘আমরা চাই না সনদ সর্বস্ব বেকার তৈরি হোক এ কথা উল্লেখ করে তিনি বলেন, কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষার প্রতি গুরুত্বারোপ করতে হবে। কারিগরি শিক্ষার্থীরা যেন পড়াশোনা শেষ করে নিজেরা উদ্যোক্তা হিসেবে গড়ে উঠতে পারে।’

সরকারি বাঙলা কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. ফেরদৌসী খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য মো. আসলামুল হক এবং ১৯৭১: গণহত্যা-নির্যাতন আর্কাইভ ও জাদুঘর ট্রাস্টের সভাপতি অধ্যাপক ড. মুনতাসীর মামুন।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers