বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ৭ মাঘ ১৪২৭ , ৫ জুমাদাউস সানি ১৪৪২

দেশ

‘শেখ হাসিনা সরকার থাকলে দেশে উন্নয়ন হয়’

দিনাজপুর প্রতিনিধি ১৩ জানুয়ারি, ২০২১, ১৯:৫২:২১

  • ‘শেখ হাসিনা সরকার থাকলে দেশে উন্নয়ন হয়’

দিনাজপুর: প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার এমপি বলেছেন, শেখ হাসিনার সরকার থাকলে দেশে উন্নায়ন হয়। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা জননেত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রী হওয়ায় আজ সারাদেশে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ নির্মানে জাতির শ্রেষ্ট সন্তানদের মুল্যায়ন করা হচ্ছে।

বুধবার (১৩ জানুয়ারি) বিকেল সাড়ে ৪টায় দিনাজপুর ফুলবাড়ী উপজেলার বারাই হাট আখিরা পুকুরপাড় বধ্যভূমি স্মৃতিস্তম্ভ নির্মান কাজের উদ্বোধন উপলক্ষে, বারাই হাটে সুধিসমাবেশ প্রধান অথিতির বক্তব্যে এ কথা বলেন তিনি।

সমাবেশে ফুলবাড়ী উপজেলার আলাদিপুর ইউনিয়ন চেয়ারম্যন মোজাফ্ফর রহমান সরকারের সভাপতিত্বে বিশেষ অথিতির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যন আতাউর রহমান মিল্টন, উপজেলা নির্বাহী অফিসার রিয়াজ উদ্দিন। অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার লিয়াকত আলী, আখিরা গণহত্যার প্রত্যক্ষ সাক্ষী হরলাল রায় ও উষারানী।

মুক্তিযুদ্ধ বিষয় মন্ত্রনালয়ে ১৯৭১ মহান মুক্তিযুদ্ধ চলাকালে পাকিস্তানী হানাদার বাহিনী কর্তৃক গণহত্যার জন্য ব্যবহৃত বধ্যভূমিসমুহ সংরক্ষণ ও স্মৃতিস্তম্ভ নির্মান (দ্বিতীয় পর্যায়) শীর্ষক প্রকল্পের আওতায় ৬৮ লাখ ৩৪ হাজার ৯৫৭ টাকা ব্যায় এই স্মৃতিস্তম্ভ নির্মান করা হচ্ছে।

প্রধান অথিতি অ্যাড. মোস্তাফিজুর রহমান এমপি বলেছেন, সারাবিশ্বে করোনার মহামারী হলেও বাংলাদেশের উন্নয়ন থেমে যায়নি। দেশে উন্নায়নের ধারা অব্যহত রাখতে শেখ হাসিনার সরকার বারবার গঠন করার জন্য সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহব্বান জানান।

সমাবেশে ভাগ্যের জোরে বেচেঁ যাওয়া গণহত্যর প্রত্যক্ষ সাক্ষীদের বর্ননা শুনে সকলে অশ্রুসজল হয়ে পড়ে উপস্থিত সকল সুধিজন।

উল্লেখ্য, ১৯৭১ সালের ১৭ এপ্রিল মুক্তিযুদ্ধে ভারতে পালিয়ে যাওয়ার সমায় ফুলবাড়ী, উপজেলার বারাইহাট আখিরা পুকুর পাড়ে, নবাবগঞ্জ উপজেলার শতাধিক নারী-পুরুষ ও শিশুদের হত্যা করেছিল পাকিস্তানী হানাদার বাহিনী। এই নির্মম ঘটনার সাক্ষী হিসেবে স্মৃতিস্তম্ভ নির্মানের বুধবার ভিত্তিপ্রস্তর করা হয়।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers