বুধবার, ৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭ , ১৯ রজব ১৪৪২

দেশ

সন্দ্বীপে মেয়র হলেন আ.লীগ প্রার্থী মোক্তাদের মাওলা সেলিম

নিউজজি ডেস্ক ১৬ জানুয়ারি, ২০২১, ২০:২২:৪৪

  • সন্দ্বীপে মেয়র হলেন আ.লীগ প্রার্থী মোক্তাদের মাওলা সেলিম

ঢাকা: বিচ্ছিন্ন ঘটনার মধ্যেও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে চট্টগ্রামের সন্দ্বীপ পৌরসভায়। শনিবার (১৬ জানুয়ারি) সন্ধ্যায় পৌরসভার মোট ১৭টি ভোট কেন্দ্রের ভোট গণনা শেষে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোক্তাদের মাওলা সেলিম নৌকা প্রতীকে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন।

সর্বমোট ১৬ হাজার ৭২৭ ভোট পেয়েছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী জিএস আবুল বশার ধানের শীষ প্রতীকে পেয়েছেন মাত্র ৬২৭ ভোট।

এদিকে, পৌরসভার ৫নং ওয়ার্ডের কেন্দ্র বাউরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বাইরে কয়েকটি ফাঁকা গুলি বর্ষণে এলাকায় কিছুটা আতংকের সৃষ্টি হয়। এসময় পুলিশের দ্রুত হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। 

ভোট কেন্দ্রে বিএনপি সমর্থক ভোটারদের বাঁধা প্রদান, জোর করে নৌকা মার্কায় সীল মারা, এজেন্টদের কেন্দ্রে দায়িত্ব পালনে বাঁধা, নির্বাচনের পূর্বে সকল প্রকার প্রচারণায় বাঁধাদানসহ নানা অনিয়মের চিত্র তুলে ধরেন বিএনপি মনোনীত প্রার্থী জিএস আবুল বশার। দুপুর ১টায় তিনি তার বাড়িতে সংবাদ সম্মেলন করে এইসব অভিযোগ করেন। 

এর আগে সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হলে দু’একটি ভোট কেন্দ্র ছাড়া বাকি কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি ছিল মোটামুটি সন্তোষজনক ছিল। তবে দুপুরের পরে অধিকাংশ কেন্দ্রগুলোই ফাঁকা থাকতে দেখা গেছে। 

সরেজমিনে ঘুরে দেখা গেছে, প্রশাসনের ব্যাপক উপস্থিতি ও কড়া নজরদারী ছিল সর্বত্র। নির্বাচনে বেশিরভাগ কেন্দ্রেই সার্বিক পরিস্থিতি ছিল শান্তিপূর্ণ। আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মোক্তাদের মাওলা সেলিম সকাল ৮টায় তার ৩নং ওয়ার্ডের মোমেনা সেকান্দর প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন। অন্যদিকে বিএনপি মনোনীত প্রার্থী জিএস আবুল বশার ৮নং ওয়ার্ডের খাদেমুল ইসলাম মাদ্রাসায় সকাল ৮টা ১০ মিনিটে তার ভোট প্রদান করেন। 

এছাড়া নির্বাচনে কাউন্সিলর হিসেবে সন্দ্বীপ পৌরসভার ১নং ওয়ার্ড থেকে উট প্রতীকে বিজয়ী হয়েছেন আলাউদ্দিন বাবলু, ৫নং ওয়ার্ডে নির্বাচিত জিএম ওয়াহিদুল আলম পারভেজ, ৬নং ওয়ার্ড থেকে নির্বাচিত আবু তাহের, ৭নং ওয়ার্ডে সফিকুল মাওলা, ৯নং ওয়ার্ড থেকে ডালিম মার্কায় মোক্তাদের মাওলা ফয়সাল বেসরকারিভাবে নির্বাচিত হয়ছেন। 

এর আগে ৮নং ওয়ার্ড থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর নির্বাচিত হন শাকিল উদ্দিন খোকন। যে কারণে এই কেন্দ্রে এদিন ভোট গ্রহণ হয়নি।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers