বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮ , ৩ রমজান ১৪৪২

দেশ

এগিয়ে চলেছে এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণ কাজ

নিউজজি ডেস্ক ১৭ জানুয়ারি, ২০২১, ০০:১২:৪৭

  • এগিয়ে চলেছে এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণ কাজ

ঢাকা: করোনায় গতি কিছুটা কমলেও এখন পুরোদমে এগিয়ে চলছে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণ কাজ। বিশ্ব কিলোমিটার দৈর্ঘের এই সড়কের এরই মধ্যে দৃশ্যমান হয়েছে প্রায় সাত কিলোমিটার। ২০২৩ সালের মধ্যে পুরো প্রকল্পের কাজ শেষ হবে বলে জানালেন, প্রকল্প পরিচালক। 

রাজধানীর কাওলা থেকে কুতুবখালী পর্যন্ত দেশের প্রথম উড়াল সড়কের প্রথম অংশ বনানী পর্যন্ত নির্মাণ কাজ দ্রুত এগিয়ে চলেছে। প্রায় সাড়ে সাত কিলোমিটার দৈর্ঘ্যর এই অংশে পিলার নির্মাণ শেষে এখন আই গার্ডারের মাধ্যমে পিলারগুলোকে যুক্ত করা হচ্ছে। এর পর যানবাহন চলাচলের জন্য রোডওয়ে স্লাব বসানো হবে আইগার্ডারের ওপর।

উড়াল সড়কের দ্বিতীয় অংশ বনানী থেকে মগবাজার পর্যন্ত মাটির নিচের পাইলিং শেষ হয়েছে। এখন চলছে পিলার নির্মাণ কাজ । তবে তৃতীয় অংশ মগবাজার থেকে চিটাগাং রোডের কুতুবখালী পর্যন্ত এলাকার জমি অধিগ্রহণ শেষ।

প্রকল্প পরিচালক জানালেন, করোনার কারনে জনবল কমে যাওয়ায় কাজে কিছুটা ব্যঘাত ঘটেছে। এখন আগের চেয়ে প্রায় দ্বিগুন জনবল নিয়ে প্রকল্পের কাজ এগিয়ে নেয়া হচ্ছে। 

শুরুর দিকে প্রকল্পের প্রথম অংশ কাওলা থেকে বনানী পর্যন্ত আগে চালু করার সিদ্ধান্ত ছিলো। এখন মগবাজার পর্যন্ত যুক্ত হয়েছে।  তবে ২০২৩ সালের জুনে পুরো প্রকল্পের কাজ শেষ হওয়া নিয়ে সংশয় আছে।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers