শুক্রবার, ৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭ , ২১ রজব ১৪৪২

দেশ

কোস্ট গার্ড কর্তৃক শীতার্তদের শীতবস্ত্র ও প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ

নিউজজি ডেস্ক ২৪ জানুয়ারি, ২০২১, ২০:২৭:৪৪

  • ছবি : নিউজজি

ঢাকা: বাংলাদেশ কোস্ট গার্ড পরিবার কল্যাণ সংঘ কর্তৃক শীতার্তদের শীতবস্ত্র এবং মুজিববর্ষ উদযাপন ও মহান বিজয় দিবস উপলক্ষে শিশু কিশোরদের জন্য আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। রোববার (২৪ জানুয়ারি) কোস্ট গার্ড সদর দপ্তর প্রাঙ্গণে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বাংলাদেশ কোস্ট গার্ড পরিবার কল্যাণ সংঘের প্রেসিডেন্ট বেগম ফারজানা কবির প্রধান অতিথির বক্তব্যে বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই বাংলাদেশ কোস্ট গার্ডের এখতিয়ারভুক্ত এলাকায় চোরাচালান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ, মৎস্য সম্পদ সংরক্ষণের পাশাপাশি প্রান্তিক জেলেসহ অসহায় ও দুঃস্থদের মাঝে মানবিক সাহায্য সহযোগিতা প্রদান করে আসছে। সুবিধাবঞ্চিত শিশু ও বয়স্ক নারী-পুরুষ, অসহায়-দুঃস্থ জনগোষ্ঠীর শীতের দুর্ভোগ লাঘবের জন্য সংগঠনটির পক্ষ থেকে প্রতি বছর শীতবস্ত্র বিতরণ করা হয়।

সংগঠনটির প্রেসিডেন্ট বলেন, দেশের ঘূর্ণিঝড়, জলোচ্ছ্বাস, বন্যা ও মহামারিসহ যে কোনো দূর্যোগে বাংলাদেশ কোস্ট গার্ড কর্তৃক ক্ষতিগ্রস্ত এলাকায় অসহায় ও দুঃস্থ মানুষের মাঝে সাহায্য ও কল্যাণার্থে নিয়মিত সহযোগিতা অব্যাহত আছে এবং ভবিষ্যতেও এ ধরনের কার্যক্রম চলমান থাকবে বলে জানান তিনি।

এদিকে, গত ২৮ নভেম্বর মুজিববর্ষ উদযাপন এবং ২১ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে আয়োজিত শিশু কিশোরদের রচনা প্রতিযোগিতা, বাংলা কবিতা আবৃত্তি, গল্প বলা এবং কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ী ও অংশগ্রহণকারী প্রতিযোগীদের এ অনুষ্ঠানে পুরষ্কার বিতরণ করা হয়। প্রতিযোগিতায় সর্বমোট ৪২ জন প্রতিযোগী অংশগ্রহণ করে।

অনুষ্ঠানে বাংলাদেশ কোস্ট গার্ড পরিবার কল্যাণ সংঘ এবং বিসিজি লেডিস ক্লাবের কেন্দ্রীয় ও ঢাকা জোনের সদস্যাগণ উপস্থিত ছিলেন।

নিউজজি/আইএইচ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers