শুক্রবার, ৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭ , ২১ রজব ১৪৪২

দেশ

নতুন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল পদে ২ জনের নিয়োগ

নিউজজি ডেস্ক ২৪ জানুয়ারি, ২০২১, ২১:২২:২৭

  • সংগৃহীত

ঢাকা: রাষ্ট্রপক্ষের মামলা পরিচালনার জন্য দুই জনকে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল পদে নিয়োগ দিয়েছেন। তারা হলেন- সুপ্রিম কোর্টের আইনজীবী শেখ মো. মোরশেদ ও মো. মেহেদী হাসান চৌধুরী। রোববার (২৪ জানুয়ারি) এ তথ্য নিশ্চিত করেন সলিসিটর রুনা নাহিদ আকতার। এ বিষয়ে রাষ্ট্রপতির আদেশক্রমে বিজ্ঞপ্তি জারি করেছে আইন মন্ত্রলালয়ের আইন ও বিচার বিভাগ।

নিয়োগ বিজ্ঞপ্তিতে বলা হয়, রাস্ট্রপতি দ্য বাংরাদেশ ল অফিসার্স অর্ডার, ১৯৭২ এর ৩ (২) অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে পুনরাদেশ না দেয়া পর‌্যন্ত সুপ্রীম কোর্টের আইনজীবী শেখ মো. মোরশেদ ও মো. মেহেদী হাসান চৌধুরীকে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল পদে নিয়োগ প্রদান করিলেন। এই আদেশ অবিলম্বে কার্যকর হইবে।

উল্লেখ্য, ২০০৯ সাল থেকে দায়িত্বপালনকারী অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম গত ২৭ সেপ্টেম্বর ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। এরপর গত ৮ অক্টোবর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বাংলাদেশ সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির বর্তমান সভাপতি এ এম আমিন উদ্দিনকে বাংলাদেশের অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ দেন। পরে ১১ অক্টোবর দুই অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা ও মোমতাজ উদ্দিন ফকির পদত্যাগ করেন। ১৮ অক্টোবর তাদের পদত্যাগত্র গ্রহণ করা হয়।

নিউজজি/আইএইচ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers