সোমবার, ৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭ , ২৪ রজব ১৪৪২

দেশ

‘বিএনপি নেতাকর্মীরা বিভিন্নভাবে লাঞ্ছিত-নির্যাতিত হচ্ছে’

বরিশাল অফিস ২৭ জানুয়ারি, ২০২১, ২১:০৫:৫৮

  • ছবি : নিউজজি

বরিশাল: বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান বলেছেন, আমরা একটা দুঃশাসনের মধ্যে আছি। সরকার আমাদের মিছিল-মিটিং-সমাবেশ করতে দেয় না। বিএনপি নেতাকর্মীরা বিভিন্নভাবে লাঞ্ছিত-নির্যাতিত হচ্ছে। বিভিন্নভাবে বিএনপি কর্মীদের গুম-খুন করা হচ্ছে। নেতাকর্মীদের কারাগারে নিয়ে নির্যাতন করা হচ্ছে। গণতন্ত্র হত্যা করা হয়েছে।

বুধবার (২৭ জানুয়ারি) দুপুরে বরিশাল নগরীর সদর রোডের একটি রেস্তোরাঁয় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে বিএনপির বরিশাল বিভাগীয় সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির সুবর্ণজয়ন্তী উদযাপন জাতীয় কমিটির সদস্য সচিব ও চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুস সালাম, বিএনপির ভাইস চেয়ারম্যান সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফ হোসেন চৌধুরী, বিএনপির বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, বিএনপির সহ-বন ও পরিবেশ সম্পাদক রওনাকুল ইসলাম টিপু, বিএনপির সহ-দপ্তর সম্পাদক মনিরুজ্জামান এবং বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য নুরুল ইসলাম নয়ন প্রমুখ।

সেলিমা রহমান বলেন, বাংলাদেশের স্বাধীনতা প্রশ্নবিদ্ধ হয়ে গেছে। দেশ এখনও স্বাধীন নয়। দেশের মানুষ এখনও যুদ্ধের মধ্যে আছে। এই অবস্থা থেকে ঘুরে দাঁড়াতে বিএনপি নেতাকর্মীদের এমনভাবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করতে হবে, যাতে বাংলাদেশের জনগণ সত্যিকারের স্বাধীনতা ও গণতন্ত্র পুনরুদ্ধার করতে পারে।

তিনি আরো বলেন, আমরা গর্বিত এই কারণে যে, আমাদের দলের প্রতিষ্ঠাতা শহিদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান সেদিন স্বাধীনতা ঘোষণা দিয়ে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করার মাধ্যমেই নেতৃত্ব দিয়েছিলেন। এদেশে আন্দোলন হয়েছে দুটি, ২৫ মার্চ আওয়ামী লীগের আন্দোলন, অন্যদিকে জিয়াউর রহমানের নেতৃত্বে হয়েছে সশ্রস্ত্র আন্দোলন। বর্তমান সরকার যদি মুক্তিযুদ্ধের সরকার হয়, স্বাধীনতা বিশ্বাস করে তাহলে আমাদের কর্মসূচিতে কোনো প্রকার হস্তক্ষেপ করা থেকে বিরত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন সেলিমা রহমান।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers