সোমবার, ৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭ , ২৪ রজব ১৪৪২

দেশ

আ.লীগের মেয়র প্রার্থী রেজাউল এগিয়ে

নিউজজি ডেস্ক ২৭ জানুয়ারি, ২০২১, ২১:৩৫:১২

  • ফাইল ছবি

ঢাকা: চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ঘোষিত ২২৭ কেন্দ্রের ফলে আওয়ামী লীগের মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী এগিয়ে রয়েছেন। এই কেন্দ্রগুলোতে তিনি নৌকা প্রতীকে ৮৬ হাজার ৪৭৯ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মেয়র প্রার্থী শাহাদাত হোসেন ধানের শীষ প্রতীকে পেয়েছেন ১২ হাজার ৮৩ ভোট।

শেষ খবর পর্যন্ত ৮৬ হাজার ৪৭৯ ভোট পেয়ে এগিয়ে আছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী।

বিক্ষিপ্ত সংঘর্ষে একজনের প্রাণহানি আর নানা অভিযোগের মধ্য দিয়ে বুধবার (২৭ জানুয়ারি) দিনভর ভোটগ্রহণ শেষে সন্ধ্যায় ফল ঘোষণা শুরু হয়েছে।

নগরীর এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়ামে ভোটের ফল ঘোষণা করছেন সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. হাসানুজ্জামান।

চট্টগ্রাম সিটি নির্বাচনে মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৭৩৫টি। সব কেন্দ্রেই ভোটগ্রহণ হয়েছে ইভিএমে। এছাড়া ভোটার সংখ্যা ১৯ লাখ ৩৮ হাজার ৭০৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯ লাখ ৪৬ হাজার ৬৭৩ জন এবং নারী ভোটার ৯ লাখ ৯২ হাজার ৩৩ জন।

গত ২০১৫ সালের ২৮ এপ্রিল চট্টগ্রাম সিটি করপোরেশনের আগের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আ জ ম নাছির উদ্দীন বিএনপি সমর্থিত প্রার্থী এম মনজুর আলমকে হারিয়েছিলেন। আ জ ম নাছির পেয়েছিলেন ৪ লাখ ৭৫ হাজার ৩৬১ ভোট। সাবেক মেয়র মনজুর পান ৩ লাখ ৪৮ হাজার ৩৭ ভোট। সেবার ভোট শুরুর তিন ঘণ্টার মধ্যে ভোট ডাকাতির অভিযোগ এনে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছিলেন মনজুর।

তবে এবার বিএনপি নির্বাচনে থাকলেও ‘দখলদারিত্বের’ কারণে কোনো ভোটই হয়নি বলে প্রতিক্রিয়া জানিয়েছে দলটি।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers