সোমবার, ৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭ , ২৪ রজব ১৪৪২

দেশ

দেশ উন্নত হওয়ায় ভোটে অনীহা : ইসি সচিব

নিউজজি প্রতিবেদক ২৭ জানুয়ারি, ২০২১, ২১:৪৩:৩৬

  • ছবি: সংগৃহীত

ঢাকা: দেশ উন্নত হওয়ায় ভোটে অনীহা, যুক্তরাষ্ট্রের লক্ষণ বাংলাদেশে। দেশে ভোটারদের কিছুটা অনীহা বলা যায়। উন্নত বিশ্বের বেশিরভাগ দেশে ভোটের ক্ষেত্রে এমন হয়। আমেরিকার ক্ষেত্রে দেখবেন-এতো উন্নত সব দিক দিয়ে উন্নত তারা। কিন্তু ভোটের ক্ষেত্রে বেশিরভাগ মানুষই ভোট দিতে যায় না।

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ভোট শেষে বুধবার (২৭ জানুয়ারি) সন্ধ্যা ছয়টায় নির্বাচন ভবনে সাংবাদিকদের কাছে এ প্রতিক্রিয়া ব্যক্ত করেন নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর।

ভোটার উপস্থিতি কম হওয়ার বিষয়ে তিনি বলেন, উপস্থিতি তুলনামূলক একটু কম ছিল। শুধু চট্টগ্রামে নয়, যেকেনো বড় শহরে ভাসমান লোক থাকায় ভোটার উপস্থিতি কম হয়। চট্টগ্রামে আমরা আরেকটু বেশি আশা করেছিলাম। তারচেয়ে একটু কমই হয়েছে।

চসিক নির্বাচনে ভোটার কম হওয়া প্রসঙ্গে ইসি সচিব বলেন, এখনকার নাগরিকদের কেন যেন রাষ্ট্রের প্রতি যে দায়িত্ব আছে, ভোট যে তার অধিকার-এটা তারা মনে করছেন না। কষ্ট করে ভোটের দেবো, কেন যাবো অন্যকে ভোট দেবো- এতে লাভ কী আমার। এ ধরনের একটা মনমানসিকতা রয়েছে।

‘দেশ উন্নত হওয়ায় ভোটে অনীহা দেখা দিয়েছে। আমাদের দেশেও অনেকটা আমেরিকার মতো ওই রকম। উন্নত হওয়ার সঙ্গে সঙ্গে এ লক্ষণ দেখা দিয়েছে। মানকিতা বদলে গেছে। অন্যকে কোনো ভোট দেবো, কষ্ট করে কেন ভোট দেবো।

নিউজজি/জেডকে

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers