সোমবার, ৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭ , ২৪ রজব ১৪৪২

দেশ

জয়ের পথে আ. লীগের রেজাউল করিম

চট্টগ্রাম প্রতিনিধি ২৮ জানুয়ারি, ২০২১, ০১:৩৩:৪৬

  • জয়ের পথে আ. লীগের রেজাউল করিম

চট্টগ্রাম : চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী রেজাউল করিম চৌধুরী বিপুল ভোটে এগিয়ে রয়েছেন। স্থগিত দু’টি বাদে ৭৩৫টি ভোটকেন্দ্রের মধ্যে এখন পর্যন্ত ৭১৩টির বেসরকারি ফলাফলে নৌকার প্রার্থী পেয়েছেন ৩,৬০,৫৮৮ ভোট। আর তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি’র মেয়র প্রার্থী ডা. শাহদাত হোসেন পেয়েছেন ৫১,৩৫৮ ভোট।

বুধবার রাতে রিটার্নিং কর্মকর্তার নিয়ন্ত্রণ কক্ষ থেকে এসব তথ্য পাওয়া গেছে। এছাড়া বেসরকারীভাবে প্রাপ্ত ফলাফলে মেয়র পদে আম প্রতীক নিয়ে আবুল মনজুর পেয়েছেন ১০৮৬ ভোট; মোমবাতি নিয়ে এম এ মতিন ৩৬৬ ভোট; হাতি মার্কা নিয়ে খোকন চৌধুরী পেয়েছেন ২০৩ ভোট; চেয়ার প্রতীক নিয়ে ওয়াহদ মুরাদ ১৮৭ ভোট এবং হাতপাখা নিয়ে জান্নাতুল ইসলাম পেয়েছেন ১০২৫।

এবারই প্রথম সরকারি ছুটি ছাড়া সম্পূর্ণ ইভিএম পদ্ধতিতে অনুষ্ঠিত হলো চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন। বুধবার সকাল ৮টা থেকে শুরু হয়ে ভোট চলে বিকেল ৪টা পর্যন্ত। এরপর শুরু হয় ইভিএমে ভোট গণনা।

বিক্ষিপ্ত সংঘর্ষ, অভিযোগ আর পাল্টা অভিযোগের ঘটনা ঘটেছে নির্বাচনকে ঘিরে। কয়েকটি ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীদের সমর্থকদের মধ্যে সংঘর্ষে দুইজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন। সংঘর্ষের কারণে ভোটগ্রহণ স্থগিতসহ কেন্দ্র দখল করে ইভিএম ভাংচুরের ঘটনাও ঘটেছে।

তবে ভোট সুষ্ঠু হওয়ার দাবি করে আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী জয়ের শতভাগ আশাবাদ জানিয়েছেন। এদিকে বিভিন্ন কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ করেছেন, বিএনপির মেয়র প্রার্থী ডাক্তার শাহদাত হোসেন।

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে মোট ৭জন প্রার্থী অংশ নিয়েছেন। যেখানে মোট ভোটার ১৯ লাখ ৩৮ হাজার ৭’শ ৬জন।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers