সোমবার, ৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭ , ২৪ রজব ১৪৪২

দেশ

নতুন নগরপিতা হলেন রেজাউল করিম চৌধুরী

নিউজজি ডেস্ক ২৮ জানুয়ারি, ২০২১, ০৯:৫৩:৩২

  • নতুন নগরপিতা হলেন রেজাউল করিম চৌধুরী

ঢাকা: ৩ লাখ ১৬ হাজার ভোটের বিশাল ব্যবধানে বিএনপি প্রার্থীকে পরাজিত করে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী।

নৌকা প্রতীকে রেজাউল করিম চৌধুরী পেয়েছেন ৩ লাখ ৬৯ হাজার ২৪৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী ডা. শাহাদাত হোসেন ধানের শীষ প্রতীকে পেয়েছেন মাত্র ৫২ হাজার ৪৮৯ ভোট।

বিজয়ী প্রার্থীর সঙ্গে বিজিত প্রার্থীর ভোটের ব্যবধান ৩ লাখ ১৬ হাজার ৭৫৯ ভোট। যা চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ইতিহাসে সর্বোচ্চ ভোটের ব্যবধানে মেয়র নির্বাচিত হওয়ার রেকর্ড।

বুধবার রাত ১টা ৪০ মিনিটে চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়াম থেকে এই ফলাফল ঘোষণা করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ হাসানুজ্জামান।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৪১টি ওয়ার্ডের ৭৩৫টি ভোট কেন্দ্রের মধ্যে ৭৩৩টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়। সংঘাতের কারণে দুটি কেন্দ্রের ভোট স্থগিত করা হয়েছে।

নবনির্বাচিত চট্টগ্রামের নগর পিতা রেজাউল করিম চৌধুরী একজন স্বচ্ছ রাজনীতিবিদ হিসেবে সুখ্যাত। মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী বীর মুক্তিযোদ্ধা এই প্রবীণ রাজনীতিবিদ চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ইতিহাসে সর্বোচ্চ ভোটের ব্যবধানে মেয়র নির্বাচিত হয়ে নতুন ইতিহাস গড়লেন তিনি।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers